ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

প্লে স্টোরে অটো প্লে হবে ভিডিও

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৬, ১ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্লে স্টোরে অটো প্লে হবে ভিডিও

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : সম্প্রতি নতুন ডিজাইনে প্লে স্টোর সাজিয়েছে গুগল। আর এবার প্লে স্টোরের ভিডিওতে অটো প্লে যুক্ত করার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

চলতি মাস থেকেই চালু হতে যাওয়া এই সেবাটির ফলে প্লে স্টোর আপনার কাছে কিছুটা বিরক্তিকর ঠেকতে পারে। কারণ প্লে স্টোরে আপনি যখন কোনো অ্যাপে যাবেন তখন অ্যাপের প্রোমেশনাল ভিডিওটি স্বয়ংক্রিয়ভাবে চালু হয়ে যাবে।

মূলত অ্যাপ ডেভেলপারদের সুবিধার কথা মাথায় রেখে স্বয়ংক্রিয়ভাবে ভিডিও চালু যুক্ত করা হচ্ছে। গুগল এক বিবৃতিতে জানিয়েছে, প্লে স্টোরে কোনো অ্যাপের পেজে থাকা ভিডিও স্বয়ংক্রিয়ভাবে চালু হবে, যেন ব্যবহারকারীরা প্রচারণামূলক ভিডিওটি থেকে অ্যাপটি সম্পর্কে আরো ভালোভাবে বুঝতে পারে।

তবে এই সিদ্ধান্তটি সকল অ্যাপ ডেভেলপারদের কাছে সঠিক নাও মনে হতে পারে। কারণ সার্চ জায়ান্ট প্রতিষ্ঠানটি নির্দেশ দিয়েছে, অ্যাপ ডেভেলপারদেরকে ইউটিউব থেকে নেওয়া তাদের এই ভিডিওগুলোর মনিটাইজেশন নিষ্ক্রিয় করতে হবে। অর্থাৎ প্লে স্টোরের ভিডিওতে কোনো বিজ্ঞাপন প্রদর্শন করা যাবে না।

আগামী ৩১ অক্টোবরের মধ্যে প্লে স্টোরে রয়েছে এমন ইউটিউব ভিডিওর মনিটাইজেশন নিষ্ক্রিয় করার সময়সীমা বেঁধে দিয়েছে গুগল। অথবা মনিটাইজেশনের দাবী নেই এমন পৃথক ভিডিও আপলোড করতে হবে।

ইউটিউবে আপনি যখন হোমপেজে স্ক্রল করেন তখনও স্বয়ংক্রিয়ভাবে ভিডিও চালু হয়ে থাকে, কিন্তু এই অটো প্লে নিষ্ক্রিয় করার অপশন রয়েছে ইউটিউব অ্যাপে। তাই অনেকে প্রত্যাশা করছেন, প্লে স্টোরেও হয়তো এমন অপশন থাকবে।

তথ্যসূত্র : জিএসএম অ্যারেনা


রাইজিংবিডি/ঢাকা/১ সেপ্টেম্বর ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়