ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

গুড়িয়ে দেয়া হলো শতাধিক অবৈধ স্থাপনা

মাওলা সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১২, ২৪ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গুড়িয়ে দেয়া হলো শতাধিক অবৈধ স্থাপনা

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী শহরে খাল ও সড়কের পাশে অবৈধভাবে গড়ে ওঠা তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে। শনিবার সকাল থেকে শহরের সোনাপুরে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এ অভিযানে গুড়িয়ে দেয়া হয়েছে সোনাপুরের শতাধিক অবৈধ স্থাপনা। প্রশাসনের এমন উদ্যোগে খুশি সাধারণ মানুষ। তবে মিশ্র প্রতিক্রিয়া ব্যবসায়ীদের। প্রশাসন বলছে যে কোনো উপায়ে এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযোগ রয়েছে, নোয়াখালী জেলা শহরের আশপাশের প্রায় সব খালই অবৈধভাবে দখল হয়ে আছে। এসব খালের উপর স্থাপনা গড়ে উঠায় বর্ষায় স্থায়ী জলাবদ্ধতা দেখা দেয়। সড়ক ঘেঁষে দোকান গড়ে ওঠায় যানজটও এখানের নিয়মিত সমস্যা। অবশেষে শনিবার দুপুরে সোনাপুর জিরো পয়েন্ট থেকে প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সড়ক ও সোনাপুর-সুবর্ণচর সড়কের পাশ থেকে শতাধিক অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়।

এ সময় নোয়াখালী পৌরসভা, পিডিবি ও বাখারাবাদ গ্যাস ডিস্টিব্রিউশন কোম্পানীর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্রিগেড ও পুলিশ সদস্যরা অংশগ্রহণ করেন।

দীর্ঘদিন পর খাল ও সড়ক দখলমুক্ত করার লক্ষ্যে এ ধরণের অভিযানে খুশি সাধারণ লোকজন। তবে মিশ্রপ্রতিক্রিয়া রয়েছে ব্যবসায়ীদের মাঝে। তাদের দাবী সকল প্রকার খাজনা ও ট্যাক্স দেয়ার পরও উচ্ছেদ করা ঠিক হয়নি। এখন তারা পুনর্বাসনের দাবী জানান।

এ ব্যপারে নোয়াখালী সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জাকারিয়া জানান, নোয়াখালী শহরের দীর্ঘদিনের জলাবদ্ধতা ও যানজটের সমস্যা থেকে মুক্ত করার লক্ষ্যে খাল ও সড়কের ওপর থেকে সব ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে খালের পানি প্রবাহ স্বাভাবিক করা হবে। এক্ষেত্রে কাউকে কোন প্রকার ছাড় দেয়া হবে না।


রাইজিংবিডি/নোয়াখালী/২৪ আগস্ট ২০১৯/ মাওলা সুজন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়