ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গোপালগঞ্জে ঈদুল আজহা উদযাপন

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৮, ১২ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গোপালগঞ্জে ঈদুল আজহা উদযাপন

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে ঈদুল আজহা উদযাপিত হচ্ছে।

সোমবার সকাল ৮টায় শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। নামাজ শেষে দেশ-জাতি ও সমগ্র মুসলিম বিশ্বের শান্তি কামনায় দোয়া করা হয়।

জেলার প্রধান এ ঈদের জামাতে ইমামতি করেন ইমাম হাফিজুর রহমান। সর্বস্তরের মানুষের সাথে ঈদের নামাজ আদায় করেন অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল বাকি, পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকু।

এরপর গোপালগঞ্জ ছালেহিয়া কামিল মাদ্রাসা জামে মসজিদে সকাল সোয়া ৮টায় দ্বিতীয় ও থানাপাড়া জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় তৃতীয় জামাত হয়।

ঈদের প্রধান জামাতগুলোর পর পুলিশ লাইন মাঠ, বেদগ্রাম জামে মসজিদ, গেটপাড়া জামে মসজিদ, মোহাম্মদপাড়া জামে মসজিদসহ শহরের বিভিন্ন মসজিদ প্রাঙ্গণে ঈদের জামাত হয়।

এছাড়া, টুঙ্গিপাড়া জিটি স্কুল পৌর ঈদগাহ ময়দান, কাশিয়ানী পৌর ঈদগাহ ময়দান, মুকসুদপুর পৌর ঈদগাহ ময়দান এবং কোটালীপাড়া কুরপালা মসিজিদ প্রাঙ্গণে ঈদের জামাত হয়।

ঈদের জামাত শেষে একে অপরের সাথে কোলাকুলি ও ঈদের শুভেচ্ছা বিনিময় করেন সবাই। ঈদকে কেন্দ্র করে শহরের বিভিন্ন সড়কে টাঙানো হয়েছে তোড়ন এবং ঈদ মোবারক লেখা রঙিন পতাকা।

ঈদের জামাতকে কেন্দ্র করে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। ঈদগাহ ময়দানসহ বিভিন্ন স্থানে মোতায়েন করা হয় টহল পুলিশ। এছাড়া ডিবি পুলিশ, র‌্যাবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছে।

 

রাইজিংবিডি/গোপালগঞ্জ/১২ আগস্ট ২০১৯/ বাদল সাহা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়