ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গোপালগঞ্জে নিরাপত্তা চেয়ে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৭, ৫ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গোপালগঞ্জে নিরাপত্তা চেয়ে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার মুনিরকান্দিতে সন্ত্রাসী ঘটনার প্রতিবাদ ও জীবনের নিরাপত্তা চেয়েছেন ভুক্তভোগী মো. আওলাদ বিশ্বাস।

আজ শনিবার বেলা ১১টায় স্থানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি নিরাপত্তা চান।

মো. আওলাদ বিশ্বাস বলেন, ‘‘আমার জমি নিয়ে এলাকার কিছু সন্ত্রাসী ও উশৃঙ্খল লোক দীর্ঘদিন ধরে জুলুম অত্যাচার করে আসছে। তারা গত ১৮ সেপ্টেম্বর বিকেলে আমার কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করেন এবং চাঁদার টাকা না দিলে পরিবারের সদস্যদের হত্যার হুমকি দেন।’’

তিনি জানান, গত ১৯ সেপ্টেম্বর এ বিষয়ে তিনি মুকসুদপুর থানায় অভিযোগ দায়ের করেন। মুকসুদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিষয়টি তদন্তের জন্য সিন্ধিয়াঘাট পুলিশ ফাঁড়ির এসআই আলমগীরকে নির্দেশ দেন। কিন্তু তিনি (আলমগীর) আসামিদের পক্ষ নিয়েছেন।

আওলাদ বিশ্বাস বলেন, ‘‘এরপর গত ২১ সেপ্টেম্বর রাত আনুমানিক ১১টার দিকে আমার বাড়িতে হামলা করে আলমারি ভেঙে নগদ ৫৬ হাজার টাকা ও ২১ ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। এ সময় বাড়ির আসবাবপত্র ও সিরামিকের জিনিসপত্র ভাংচুর করা হয়।’’

তিনি বলেন, এ ব্যাপারে মুকসুদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে মামলা করার জন্য যোগাযোগ করলে তিনি মামলা নিতে অস্বীকার করেন। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করলে গত ২৫ সেপ্টেম্বর পুলিশ মামলা নেয়। অপরদিকে, ২৬ সেপ্টেম্বর পুলিশ আসামিদের আরেকটি মামলা নেয়। গত ২৫ সেপ্টেম্বর আওলাদ বিশ্বাস বাদী হয়ে ১২ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

সংবাদ সম্মেলনে আওলাদ বিশ্বাস অভিযোগ করে বলেন, ‘‘এ ঘটনায় পুলিশের তৎপরতা না থাকায় আসামিরা উত্তেজিত হয়ে আমাকে ও আমার পরিবারকে হত্যার হুমকি দিচ্ছেন। এতে আমি ও আমার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছি।’’

এ সংবাদ সম্মেলনে এলাকাবাসী ও স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে মুকসুদপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) আব্দুল্লাহ আল মামুন বিশ্বাস বলেন, পুলিশের বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে, তা মিথ্যা। জমি নিয়ে আওলাদ বিশ্বাসের সঙ্গে তার চাচাত ভাইদের দ্বন্দ্ব রয়েছে। এর জের ধরে আওলাদ বিশ্বাস চাঁদাবাজির একটি মামলা করেন। পরে তার বাড়িতে হামলা ও লুটপাট হয়েছে- এমন অভিযোগ করলে সেই মামলাও নেয়া হয়।

তিনি বলেন, প্রতিপক্ষ আওলাদ বিশ্বাসের বিরুদ্ধে একটি মামলা করেছেন। মামলাগুলো তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।  


গোপালগঞ্জ/বাদল সাহা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়