ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গোলাম কিবরিয়া পুরস্কার পেলেন রাইজিংবিডির রাহাত সাইফুল

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৭, ৩১ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গোলাম কিবরিয়া পুরস্কার পেলেন রাইজিংবিডির রাহাত সাইফুল

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম কিবরিয়া। তার স্মরণে আর্টিস্ট জার্নালিস্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ (এজেএফবি) প্রতিবছর বিনোদন সাংবাদিকতায় অবদানের জন্য ‘গোলাম কিবরিয়া’ পুরস্কার প্রদান করে। এ বছর এই পুরস্কার পেলেন রাইজিংবিডির বিনোদন সাংবাদিক রাহাত সাইফুল।

গত ২৯ অক্টোবর নগরীর জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল রাহাত সাইফুলের হাতে সম্মাননা স্মারক তুলে দেন। 

পুরস্কারপ্রাপ্তির পর রাহাত সাইফুল বলেন, ‘‌আমি এজেএফবি পরিবারের প্রতি কৃতজ্ঞ। যে স্বীকৃতি পেয়েছি এতে আগামী দিনে কাজের প্রতি আরো দায়বদ্ধতা বেড়ে গেল।’

দেশের বিনোদন সাংবাদিক এবং চলচ্চিত্র, টিভি, মঞ্চ, সংগীতশিল্পীদের ঐতিহ্যবাহী সংগঠন ‘আর্টিস্ট-জার্নালিস্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ (এজেএফবি)-এর এক যুগ পূর্তি উপলক্ষে অনুষ্ঠিত হলো ‘এজেএফবি স্টার অ্যাওয়ার্ড-২০১৮-১৯’। জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে এই পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে সংস্কৃতির বিভিন্ন শাখায় কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ আজীবন সম্মাননা ও অ্যাওয়ার্ড প্রদান করা হয়। আজীবন সম্মাননা পেয়েছেন নাট্যব্যক্তিত্ব খায়রুল আলম সবুজ, সংগীত ব্যক্তিত্ব রফিকুল আলম ও চলচ্চিত্র ব্যক্তিত্ব আনোয়ারা। এছাড়া চলচ্চিত্র বিভাগ থেকে অ্যাওয়ার্ড পেয়েছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস, চিত্রনায়ক সায়মন সাদিক, চিত্রনায়িকা পরীমনি, চিত্রনায়ক নিরব। টেলিভিশন বিভাগ থেকে অ্যাওয়ার্ড পেয়েছেন অভিনেতা আনিসুর রহমান মিলন, নজরুল রাজ, মৌসুমী হামিদ, প্রিয়াঙ্কা জামান। সংগীত বিভাগ থেকে অ্যাওয়ার্ড পেয়েছেন আঁখি আলমগীর, শাহনাজ বাবু, লেমিস, ইমরান, কামরুজ্জামান রাব্বি। নৃত্য বিভাগে অ্যাওয়ার্ড পেয়েছেন ইভান শাহরিয়ার সোহাগ, সিনথিয়া ইয়াছমিন নুপুর, ফ্লাই ফারুক। উপস্থাপনায় অ্যাওয়ার্ড পেয়েছেন শফিউল আলম বাবু, রশীদ নিউটন, মিষ্টি মারিয়া ও ভাবনা আহমেদ।

অনুষ্ঠান উদ্বোধন করেন সাবেক রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক মুজিব এমপি। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল, জসীম গ্রুপ অব কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন, বাংলাদেশ বিনোদন সাংবাদিক সমিতি (বাবিসাস) সভাপতি আবুল হোসেন মজুমদার, রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এজেএফবির সভাপতি ফারুক মজুমদার।

সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন রাহাত সাইফুল। বাচসাস ছাড়াও বাংলাদেশ বিনোদন সাংবাদিক সমিতি (বাবিসাস)-এর যুগ্ন-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। সাংবাদিকদের ‌‌‌‌মাদার সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সদস্য তিনি। সাংবাদিক সংগঠন ছাড়াও বঙ্গবন্ধুর আদর্শ লালন-ধারণ করে এবং মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি নিয়ে গঠিত স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদের কার্যনিবাহী পরিষদের সদস্যও তিনি।

দৈনিক বার্তা প্রবাহ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতায় ক্যারিয়ার শুরু করেন রাহাত সাইফুল। এরপর বিনোদন ধারা, বিনোদন বিচিত্রা ম্যাগাজিনে কাজ করেন। এছাড়া দৈনিক যায় যায় দিন পত্রিকায় কাজ করেন। বর্তমানে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কমে কর্মরত আছেন তিনি।


ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়