ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘গ্যাসের দাম বাড়ানো থেকে সরে আসুন’

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৯, ২৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘গ্যাসের দাম বাড়ানো থেকে সরে আসুন’

জ্যেষ্ঠ প্রতিবেদক : গ্যাসের দাম বাড়ানো গণবিরোধী বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি। এ সিদ্ধান্ত থেকে সরে আসতে জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার বিকেলে শ্যামপুর থানা জাতীয় পার্টি আয়োজিত এক যৌথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধি আর বর্ধিত বাড়িভাড়াসহ নানা কারণে সাধারণ মানুষ কষ্টে আছে। এ অবস্থায় গ্যাসের দাম আরেক দফা বাড়ানো হলে সাধারণ জনগণের নাভিশ্বাস উঠবে। তাই জনবান্ধব মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাব, এই জনগণের দিকে তাকিয়ে জনস্বার্থে গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেবেন না।

তিনি আরো বলেন, সরকারি চাকরিজীবীদের বেতন-ভাতা বাড়লেও বেসরকারি পর্যায়ে বেতন-ভাতা ওইভাবে বাড়েনি। নিত্য প্রয়োজনীয় দ্রব্যের ঊর্ধ্বগতির পাশাপাশি প্রতিবছর বাড়িভাড়া বৃদ্ধির চাপ সামাল দেওয়া সাধারণ মানুষের পক্ষে আসলেই কঠিন হয়ে পড়েছে। এ অবস্থায় কোনো যৌক্তিক কারণ ছাড়া গ্যাসের দাম বাড়ানো হলে সব পণ্যের ওপর এর নেতিবাচক প্রভাব পরবে। মানবেতর জীবনযাপন করতে হবে মধ্যবিত্ত ও নিম্নবিত্ত শ্রেণির মানুষকে।

দলের নেতা-কর্মীদের সংগঠিত হওয়ার আহ্বান জানিয়ে সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, ‘সামনে নির্বাচন। এখনই আমাদের সুসংগঠিত হতে হবে। সংগঠন শক্তিশালী না হলে, প্রতিটি এলাকায় সংগঠন না থাকলে নির্বাচনে জয়ী হওয়া যাবে না।’

তিনি নির্বাচন কেন্দ্রভিত্তিক পাড়া-মহল্লায় কমিটি গঠনের ওপর জোর দেন। এসব কমিটিতে পার্টির নেতা-কর্মীদের পাশাপাশি গ্রহণযোগ্য ব্যক্তিদের অন্তর্ভূক্ত করার আহ্বান জানান সৈয়দ আবু হোসেন বাবলা।

যৌথসভায় আরো বক্তব্য রাখেন- জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যনিবাহী কমিটির সদস্য সুজন দে, শেখ মাসুক রহমান, শ্যামপুর থানা জাপার সাধারণ সম্পাদক ইব্রাহিম মোল্লা, সহসভাপতি জহিরুল ইসলাম জহির, সাংগঠনিক সম্পাদক মোতালেব হোসেন, মহিলা পার্টির আহ্বায়ক মনি রহমান, শ্রমিক পার্টির সভাপতি আব্দুস সাত্তার, যুব সংহতির সাধারণ সম্পাদক মো. বাদল।



রাইজিংবিডি/ঢাকা/২৫ ফেব্রুয়ারি ২০১৭/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়