ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গ্রন্থমেলায় এক সপ্তাহে ৫২২ বই

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৭, ৭ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্রন্থমেলায় এক সপ্তাহে ৫২২ বই

ছবি : শাহীন ভূঁইয়া

নিজস্ব প্রতিবেদক : দেখতে দেখতে অমর একুশে গ্রন্থমেলার হয়ে গেল এক সপ্তাহ।

এই এক সপ্তাহে মেলায় বই এসেছে ৫২২টি। এর মধ্যে শুধু মঙ্গলবার নতুন বই এসেছে ১২১টি। এর মধ্যে এদিন নয়টি নতুন বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। গতকাল সোমবার এসেছিল ৯০টি বই।

মঙ্গলবার মেলায় আসা বইগুলো হচ্ছে- শোভা প্রকাশের তারেক শামসুর রেহমানের ‘নয়া বিশ্বব্যবস্থা ও সমকালীন আন্তর্জাতিক রাজনীতি’, রাজীব আহমেদের ‘পিরামিড থেকে আইফেল টাওয়ার’, কথা প্রকাশ এনেছে বেগত আকতার কামালের ‘রবীন্দ্রনাথের ব্রক্ষ্ম ভাবনা’, মুক্তধারা এনেছে আহমেদ কবিরের ‘রবীন্দ্র কাব্য উপমা ও প্রতীক’, সময় এনেছে কর্নেল অব. তৌফিকুর রহমানের ‘গেরিলা ১৯৭১’, বটেশ্বর বর্ণন এনেছে খন্দকার মাহমুদুল হাসানের ‘ভয় ও ভূতের গল্প’।



নবযুগ এনেছে সনজীদা খাতুনের ‘রবীন্দ্র বিশ্বাসে মানব অভ্যুদয়’,  ইত্যাদি এনেছে সালাম সরকারের ‘পেনশনের ফাইল’, শামসুন্নাহার মেরীর ‘ফেলে আসা দিন ও আমরা’, নালন্দা এনেছে গোলাম কুদ্দুছের ‘কালের ধ্বনি’, দেশ পাবলিকেশন্স এনেছে ইকবাল খন্দকারের ‘ভালোবাসি হয়নি বলা’, পাঞ্জেরি এনেছে জ্যোতিপ্রকাশ দত্তর ‘সিতাংশু তোর সমস্ত কথা’, বিভাস এনেছে হাসান হাফিজুর রহমানের ‘যখন উদ্যত সঙ্গীন’।

বঙ্গজ প্রকাশন এনেছে তাসলিমা জামান পান্নার ‘ছোটদের মজার মজার গল্প’, একুশে বাংলা প্রকাশনী এনেছে বিপ্রদাশ বড়ুয়ার ‘সাদা কফিন ও মুক্তিযোদ্ধারা’, নন্দিতা প্রকাশ এনেছে মাহবুব মোর্শেদের ‘হিমু এবং মহাপীর’, সুলেখা প্রকাশনী এনেছে আলী ইমামের ‘আগুনের ফুলকি’, রোদেলা এনেছে সিরাজুল ইসলাম চৌধুরীর ‘পুজিবাদের দুঃশাসন’।



রাইজিংবিডি/ঢাকা/৭ ফেব্রুয়ারি ২০১৭/সাওন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়