ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গ্রামবাসীর ১৫ লাখ টাকায় হচ্ছে রাস্তা

মামুন চৌধুরী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩৮, ১৬ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্রামবাসীর ১৫ লাখ টাকায় হচ্ছে রাস্তা

হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার বদলপুর ইউনিয়নের গ্রামবাসীর ১৫ লাখ টাকায় রাস্তা নির্মাণ হচ্ছে।

ইউনিয়নের ভৈরব বাজার থেকে হামাইখালী নতুনপাড়া পর্যন্ত দুই কিলোমিটার রাস্তা নির্মাণ কাজ শুরু হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে রাস্তার নির্মাণ কাজ শেষ হবে।

উপজেলা ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা দীলিপ কুমার চৌধুরী বলেন, বদলপুর ইউনিয়ন হাওর এলাকা হওয়ায় বছরের আট মাসই পানি থাকে। তাই চলাচল কঠিন হয়ে পড়ে। এ কারণে গ্রামবাসী নিজেদের ১৫ লাখ টাকায় এ রাস্তা নির্মাণ করছে। এ রাস্তা নির্মাণ কাজ হলে ঝিলুয়া, পাহাড়পুর, আড়িয়ামুগুরসহ কমপক্ষে ১৫টি গ্রামের অর্ধলাখ লোক উপকৃত হবে।

তিনি আরো বলেন, এখানে দুটি স্কুল এবং পাহাড়পুরে একটি উচ্চ বিদ্যালয় ও কলেজ রয়েছে। বর্ষার সময় শিক্ষার্থীদের নৌকায় করে গিয়ে পড়াশুনা করতে সমস্যা হয়। আর রাস্তা না থাকায় শুকনো মৌসুমেও অনেক কষ্টে পায়ে হেঁটে গিয়ে লেখাপড়া করতে হয়। এসব দিক বিবেচনা করে আমরা গ্রামবাসী মিলে রাস্তা নির্মাণের উদ্যোগ নিয়েছি। রাস্তা নির্মাণ হচ্ছে দেখে গ্রামবাসীর মাঝে এক ধরনের উৎসব শুরু হয়েছে।

কয়েকজন শিক্ষার্থীর সাথে কথা হলে তারা জানান, তাদের স্বপ্নের রাস্তা হচ্ছে। তারা কখনোই ভাবেনি এখানে রাস্তা হবে। রাস্তাটি নির্মাণ কাজ শুরু করার জন্য তারা গ্রামবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

হবিগঞ্জ/মামুন চৌধুরী/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়