ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চট্টগ্রাম ইউএসটিসির শিক্ষার্থীদের আন্দোলন

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ১৬ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রাম ইউএসটিসির শিক্ষার্থীদের আন্দোলন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধনের দাবিতে আন্দোলনে নেমেছে চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ইউএসটিসি) শিক্ষার্থীরা।

সোমবার দুপুর থেকে বিকেল পর্যন্ত এই বেসরকারি বিশ্ববিদ্যালয়ে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের মূল ফটক ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়ে রাস্তায় নেমে বিক্ষোভ ও অবরোধ করে। ফলে ইউএসটিসির হাসপাতালের চিকিৎসা কার্যক্রম ব্যহত হওয়ার পাশাপাশি নগরীর খুলশি জাকির হোসেন সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

বিশ্ববিদ্যালয়ের এমবিবিএস শ্রেণির ২৫, ২৬ ও ২৭ তম ব্যাচের শিক্ষার্থীরা এই আন্দোলন করছে বলে জানিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র তানভীর ইমন।

তিনি বলেন, বিএমডিসির নিবন্ধন ছাড়া আমাদের অধ্যায়ন মূল্যহীন। বেশ কিছুদিন থেকে আমরা বিষয়টি ইউএসটিসি কর্তৃপক্ষকে জানিয়েছি। কিন্তু তারা কোনো সন্তোষজনক উত্তর দিতে পারেনি। তাই দাবি আদায়ে গত কয়েকদিন ধরে আন্দোলন চলছে।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ইউএসটিসি কর্তৃপক্ষ ২৫ তম ব্যাচের চূড়ান্ত পরীক্ষা স্থগিত করেছে। তিন ব্যাচের পাঁচ শতাধিক শিক্ষার্থীর মধ্যে বাংলাদেশ ছাড়াও ভারত, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও নেপালসহ ১৪টি দেশের শিক্ষার্থী রয়েছেন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৬ জানুয়ারি ২০১৭/রেজাউল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়