ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চট্টগ্রামে গৃহকর্মীকে নির্যাতন, গৃহকর্ত্রী গ্রেপ্তার

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৮, ৬ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে গৃহকর্মীকে নির্যাতন, গৃহকর্ত্রী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম :  চট্টগ্রাম মহানগরীর এক গৃহকর্ত্রীর বিরুদ্ধে গৃহপরিচারিকার ওপর অমানবিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে।    

১২ বছর বয়সী পিতৃ-মাতৃহীন ইয়াছমিন আকতারের সমস্ত দেহ জুড়ে অমানবিক নির্মম নির্যাতনের ক্ষতচিহ্ন দেখা গেছে। গৃহকর্মী হিসেবে শিশুটি বিগত ৫ বছর ধরেই এমন নির্যাতন সয়ে আসছিলেন বলে জানা যায়।    

গতকাল মঙ্গলবার রাতে স্থানীয়দের সহায়তা ও পুলিশের সম্মিলিত প্রচেষ্ঠায় শিশুটি উদ্ধার পায়। এ ঘটনায় মহানগরীর লালখান বাজার চানমারি সড়কের কামার পাড় নামক এলাকার একটি বহুতল ফ্ল্যাট থেকে পুলিশ নির্যাতনকারী গৃহকর্ত্রী আরফা আকতারকে (২৮) গ্রেপ্তার করেছে।    

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, শিশু ইয়াছমিন আকতার গৃহকর্মী হিসেবে কাজ করতেন ব্র্যাক ব্যাংকের কর্মকর্তা বখতিয়ারের বহুতল বাসায়। সামান্য ভুলে, বা ঘরের কোন জিনিসের ক্ষতি হলে অথবা কাজ না করার নানা ছুতোয় ইয়াছমিনের উপর অমানবিক নির্যাতন চালাতেন বখতিয়ারের স্ত্রী আরেফা আকতার। কখনো খুন্তি গরম করে ছ্যাকা দেয়া, বেত্রাঘাত করা আবার কখনো শরীরের গরম পানি ঢেলে দিয়েও নির্যাতন চালানো হতো ইয়াছমিনের উপর।    

পুলিশের উপ পরিদর্শক এনাম এলাহী রাইজিংবিডিকে জানান প্রতিবেশীর মাধ্যমে খবর পেয়ে গৃহকর্মী ইয়াছমিনকে উদ্ধারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় পুলিশ দীর্ঘ এক ঘন্টা চেষ্টার পর নির্যাতনের শিকার গৃহকর্মী ইয়াছমিনকে উদ্ধার করা সম্ভব হয়। এই ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে পুলিশ জানিয়েছে।
    
রাইজিংবিডি/চট্টগ্রাম/৭ আগস্ট ২০১৯/রেজাউল/নাসিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়