ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চট্টগ্রামে জেএমবির ৩ সদস্যের মামলায় পুনঃতদন্তের নির্দেশ

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫১, ২৪ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে জেএমবির ৩ সদস্যের মামলায় পুনঃতদন্তের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগরীর আমান বাজার এলাকা থেকে অস্ত্র ও বিস্ফোরকসহ গ্রেপ্তার জেএমবির তিন সদস্যের বিরুদ্ধে দায়েরকৃত বিস্ফোরকদ্রব্য আইনের মামলা পুনঃতদন্তের নির্দেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ মোহাম্মদ শাহে নূর পুলিশের চূড়ান্ত প্রতিবেদনের উপর শুনানি শেষে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) দিয়ে এ মামলা পুনঃতদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার সরকার পক্ষের আইনজীবী মহানগর পিপি ফখরুদ্দিন চৌধুরী জানান, ২০১৫ সালের ২৬ ডিসেম্বর জঙ্গি সংগঠন জেএমবির সদস্য ফয়সাল মাহমুদ (২৬), শওকত রাসেল (২৬) এবং নাইমুর রহমান নয়নকে (২৫) গ্রেপ্তার করে পুলিশ। তাদের স্বীকারোক্তি অনুযায়ী বায়েজিদ বোস্তামি থানার আমানবাজার এলাকায় জেএমবির আঞ্চলিক কমান্ডার ফারদিনের বাসায় অভিযান চালিয়ে আমেরিকার তৈরি রাইফেল, বিস্ফোরক ও সামরিক পোশাক উদ্ধার করা হয়। এই ঘটনায় অস্ত্র আইনের মামলার পাশাপাশি বায়েজিদ থানায় বিস্ফোরকদ্রব্য আইনে পৃথক মামলা দায়ের করে পুলিশ। ২০১৬ সালের ৩১ মার্চ গোয়েন্দা পুলিশের পরিদর্শক ফিরোজ আলম বায়েজিদ থানার বিস্ফোরক মামলায় চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। এতে জেএমবির এ তিন সদস্যের সম্পৃক্ততা ও নাম ঠিকানা না পাওয়ায় চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে বলে উল্লেখ করা হয়।

মঙ্গলবার চূড়ান্ত প্রতিবেদনের উপর শুনানি শেষে আদালত মামলাটি পিবিআইকে দিয়ে পুনঃতদন্তের নির্দেশ দিয়েছেন।




রাইজিংবিডি/চট্টগ্রাম/২৪ জানুয়ারি ২০১৭/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়