ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চট্টগ্রামে আদিল হত্যা : গ্রেপ্তার হয়নি ঘাতক

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২২, ২৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে আদিল হত্যা : গ্রেপ্তার হয়নি ঘাতক

মায়ের সঙ্গে আদিল (ফাইলফটো)

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের বাকলিয়া থানার রাজাখালী এলাকায় মাস্টার কলোনিতে মারধর ও ছুরিকাঘাতে  নিহত এসএসসি পরীক্ষার্থী ওয়াছিনুর রহমান আদিলের  ঘাতককে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

নির্মম এই ঘটনায় শনিবার রাতে বাকলিয়া থানায় মামলা দায়ের হয়েছে। পুলিশ জানিয়েছে, ঘাতককে গ্রেপ্তার করতে অভিযান চলছে।

প্রসঙ্গত, শুক্রবার রাতে এসএসসি পরীক্ষার্থী আদিল (১৫) ও তার বাবা বদিউল আলম বাচ্চু তাদেরই ভাড়াটিয়া আলমগীর ও তার দলবলের হামলার শিকার হয়। এ সময় আলমগীরের দল পিতা-পুত্রকে মারধর ও একাধিক ছুরিকাঘাত করে। এতে শনিবার সকালে আদিল চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। আদিলের বাবা এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নিহত আদিল চট্টগ্রাম জামালখান সড়কে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ থেকে এ বছরের এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছিল।

আদিলের চাচা মোহাম্মদ সরওয়ার বলেন, ‘রাজাখালির মাস্টার কলোনি আমাদের তিন ভাইয়ের মালিনাকানাধীন। ডিসি রোডের আফগান মসজিদ এলাকায় একই ভবনে তিন ভাইয়ের পরিবার একসাথেই থাকি। ভাইদের মধ্যে বদিউল আলম বাচ্চু সবার বড়। বাচ্চুর কলোনিতে কিছু নির্মাণশ্রমিক পাঁচ মাস ধরে কাজ করছিল। রাতে নির্মাণশ্রমিক ভুট্টো ফোন করে বড় ভাইকে জানায়, ভাড়াটিয়া আলমগীরের সাথে ঝামেলা হয়েছে। রাতেই বড় ভাই তার ছেলে আদিলকে নিয়ে রাজাখালিতে যান। আদিল এবং তার বাবা ঘটনাস্থলে পৌঁছার পরপরই আলমগীরের নেতৃত্বে পিতা-পুত্রের ওপর হামলা চালানো হয়। অপেক্ষমাণ ১০/১৫ জন যুবক আদিল এবং তার বাবাকে ঘিরে নির্মমভাবে মারধরের পাশাপাশি ছুরিকাঘাত করে। শুধু নিহত আদিলের শরীরেই ২৬টি ছুরিকাঘাতের চিহ্ন পাওয়া গেছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।’

আদিলের চাচা সরওয়ার জানান, ঘাতক আলমগীরের নেতৃত্বে পারভেজ, তার ভাই মধু সহযোগী তুষার, সোহেল, জনৈক মৃত মুজিবের ছেলে বশর, জানে আলমের ছেলে নজরুল, কেরামত আলির ছেলে বেলাল ও রাশেদসহ প্রায় ১০/১৫ জন যুবক এই হামলায় অংশ নেয়।

বাকলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল মনসুর জানান, রাজাখালির মাস্টার কলোনিটি বাদিউল আলম ও তার অপর দুই ভাই শাহনেওয়াজ ও সরওয়ারের মালিকানাধীন। সেখানে তিন ভাইয়ের জায়গায় পৃথক পৃথক বাসায় ভাড়াটিয়ারা থাকে। শুক্রবার বাচ্চুর জায়গায় কিছু নির্মাণশ্রমিক কাজ করছিল। এদের মধ্যে ভুট্টো নামে এক নির্মাণশ্রমিকের সাথে শাহনেওয়াজের ভাড়াটিয়া আলমগীরের কথা-কাটাকাটির জেরে শ্রমিকদের সাথে হাতাহাতি হয়। ভুট্টো বিষয়টি বাচ্চুকে জানালে রাতে তিনি ও তার ছেলে আদিলকে সাথে নিয়ে কলোনিতে আসেন। এরপর পিতা-পুত্রের ওপর আলমগীরের নেতৃত্বে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালানো হয়।

ওসি বলেন, ‘ঘটনার পর তখনই পরিবারের সদস্যরা হামলার ঘটনাটি পুলিশকে জানাননি। আদিল ও বাচ্চুকে প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ও সেখানে থেকে বেসরকারি মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। শনিবার রাতেই ঘাতক আলমগীরকে প্রধান আসামি করে মামলা দায়ের করা হয়েছে। পুলিশ ঘাতককে গ্রেপ্তার করতে অভিযান চালাচ্ছে।’




রাইজিংবিডি/চট্টগ্রাম/২৬ ফেব্রুয়ারি ২০১৭/রেজাউল/টিপু/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়