ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চট্টগ্রামে ৩৬০ ডেঙ্গু রোগী বাড়ি ফিরেছে

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৯, ১৭ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে ৩৬০ ডেঙ্গু রোগী বাড়ি ফিরেছে

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে ৩৬০ জন ডেঙ্গু রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এছাড়া আরো ১১৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে চিকিৎসাধীন থাকলেও তারা সবাই সুস্থ হওয়ার পথে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, সর্বশেষ গতকাল শুক্রবার সারাদিনে ২৯ জন নতুন করে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।

হাসপাতাল সূত্রে আরো জানা যায়, চট্টগ্রাম মহানগরী ও জেলার বিভিন্ন উপজেলা থেকে ডেঙ্গু ভাইরাস ধরা পড়ার পর এসব রোগীর অধিকাংশই চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। ডেঙ্গু আক্রান্তদের পৃথক ব্লকে রেখে সর্বোচ্চ আন্তরিকতায় প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। এর ফলে ক্রমান্বয়ে সব রোগীই সুস্থ হয়ে বাড়ি ফিরছে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ডিপুটি ডিরেক্টর ডা. মোহাম্মদ আকতার জানান, ‘সারা দেশে ডেঙ্গু জ্বরের প্রকোপ শুরু হওয়ার পর গতকাল শুক্রবার সন্ধ্যা পর্যন্ত চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ৪৭৪ জন রোগী ভর্তি হয়েছে। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩৬০ জন রোগী। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছে ১১৪ জন। এদের মধ্যে দুইজন রোগী আছেন আইসিইউতে। শুক্রবার সারাদিনে ভর্তি হয়েছেন ২৯ জন। তবে একই দিন হাসপাতাল থেকে সুস্থ হয়ে ছাড়পত্র বাড়ি ফিরে গেছেন ২২ জন রোগী।  চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ডেঙ্গু শতাধিক রোগী ভর্তি ও চিকিৎসা নিলেও এখানে কোন মৃত্যুর ঘটনা ঘটেনি।’




রাইজিংবিডি/চট্টগ্রাম/১৭ আগস্ট ২০১৯/রেজাউল/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়