ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

চতুর্থ রাউন্ড শেষে শীর্ষে খুলনা

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩১, ১০ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চতুর্থ রাউন্ড শেষে শীর্ষে খুলনা

আব্দুল্লাহ এম রুবেল: ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ ১৯তম জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডের খেলা শেষ হয়েছে।

চার রাউন্ড শেষে প্রতিযোগিতার প্রথম স্তরে শীর্ষে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন খুলনা বিভাগ। চার ম্যাচে একটি জয় নিয়ে তাদের সংগ্রহ ১৪ পয়েন্ট। টুর্নামেন্টের দ্বিতীয় স্তরে একটি জয়সহ সমান ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রাজশাহী বিভাগ।
টুর্নামেন্টের প্রথম চার রাউন্ডে দুই স্তর মিলিয়ে মোট ১৬টি ম্যাচ অনুষ্ঠিত হলেও মাত্র দু’টি ম্যাচে জয় পরাজয় নির্ধারিত হয়েছে। প্রথম স্তরে দ্বিতীয় রাউন্ডে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে জয় পায় আব্দুর রাজ্জাকের খুলনা বিভাগ। আর দ্বিতীয় স্তরে প্রথম রাউন্ডেই রাজশাহীতে সিলেটের বিপক্ষে জয় পায় রাজশাহী।

প্রথম স্তরে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে ঢাকা বিভাগ ও রংপুর বিভাগ। দুই দলই তাদের চারটি ম্যাচ ড্র করেছে। বরিশাল বিভাগ একটি পরাজয় আর দু’টি ড্র করে ৬ পয়েন্ট নিয়ে অবনমনের শঙ্কায় রয়েছে। অবনমন এড়াতে শেষ দুই রাউন্ডে অন্তত একটি জয় লাগবে বরিশাল বিভাগের।
 


অপরদিকে শিরোপার লড়াইয়ে টিকে থাকতে হলে জয় চাই রংপুর ও ঢাকা বিভাগেরও। ভালো অবস্থানে থাকলেও হারলেই শিরোপার দৌড় থেকে ছিটকে যাবে খুলনা বিভাগ।

দ্বিতীয় স্তরে রাজশাহীর পরে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে চট্টগ্রাম বিভাগ ও ঢাকা মেট্টো। দুই দলই তাদের চারটি ম্যাচ ড্র করেছে। আর একটি ম্যাচ পরাজিত হয়ে সবার নিচে সিলেট বিভাগ।

আগামী ১৩ অক্টোবর শুক্রবার থেকে প্রতিযোগিতার পঞ্চম রাউন্ডের খেলা শুরু হবে।

প্রসঙ্গত, এবারের জাতীয় ক্রিকেট লিগের বাইলজে পয়েন্ট বন্টনে বড় ধরনের পরিবর্তন এনেছে বিসিবি। কোন দল জিতলে ৮ পয়েন্ট, ম্যাচ ড্র হলে ২ পয়েন্ট করে পাবে দলগুলো। এছাড়া ইনিংস ব্যবধানে জয় অথবা ১০ উইকেটে জয় পেলে এক বোনাস পয়েন্ট পাবে।




রাইজিংবিডি/ঢাকা/১০ অক্টোবর ২০১৭/ আব্দুল্লাহ এম রুবেল/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়