ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

চলচ্চিত্রের শুটিং: পক্ষে-বিপক্ষে তারকারা

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪২, ২৩ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চলচ্চিত্রের শুটিং: পক্ষে-বিপক্ষে তারকারা

ছবির কোলাজ

মহামারি করোনার কারণে টানা দুইমাস চলচ্চিত্রের শুটিং বন্ধ ছিল। গত ৩০ মে থেকে শুটিংয়ের অনুমতি দিয়েছে সরকার। এরপরই চলচ্চিত্রের সংগঠনগুলো শুটিং করার সিদ্ধান্ত নেয়। ‘বিক্ষোভ’ সিনেমার শুটিং বাদে গত তিন সপ্তাহে অন্য কোনো সিনেমার শুটিং করতে দেখা যায়নি।

চিত্রপরিচালকদের পক্ষ থেকে বলা হচ্ছে—চলচ্চিত্রের শুটিংয়ের জন্য অনেক লোকবল প্রয়োজন। প্রায় এক থেকে দেড়শ লোকের স্বাস্থ্যবিধি মেনে শুটিং করা কঠিন। এছাড়া শিল্পীরা শুটিং করতে আগ্রহী নন।

শুটিংয়ে ফেরা প্রসঙ্গে শিল্পীরা কতটা আগ্রহী তা জানতে চলচ্চিত্রের ব্যস্ততম কয়েকজন শিল্পীর সঙ্গে কথা বলেন রাইজিংবিডির এই প্রতিবেদক।

চিত্রনায়ক বাপ্পি চৌধুরী বলেন, শুটিংয়ের জন্য আমি প্রস্তুত। এর মধ্যে নতুন কিছু কাজও চূড়ান্ত হয়েছে। আশা করছি, খুব শিগগির শুটিংয়ে ফিরব। প্রযোজক পরিচালক কাজ শুরু করলে আমার কাজ করতে সমস্যা নেই। তারপরও বলবো-করোনার প্রকোপ যেহেতু কমছে না। তাই সঠিক স্বাস্থ্যবিধি মেনে শুটিং করা উচিত। সবার আগে জীবন।

তবে বিদ্যা সিনহা মিম বাপ্পির সঙ্গে পুরোপুরি একমত নন। তিনি বলেন, একদমই কোনো কাজ করছি না। আমার দুটি সিনেমার কাজ বাকি আছে। করোনার এই পরিস্থিতিতে শুটিং করা সম্ভব নয়। পরিস্থিতি স্বাভাবিক না হলে শুটিংয়ে অংশ নিচ্ছি না। দেখুন স্বাস্থ্যবিধি মেনে সিনেমার শুটিং করা সম্ভব নয়।

শুটিং নিয়ে আইরিন সুলতানা বলেন, দীর্ঘদিন ঘরে বসে আছি। শুটিং বন্ধ ছিল। সরকার অনুমতি দিয়েছে। আমাদের চলচ্চিত্রের সংগঠনগুলোও শুটিং করার সিদ্ধান্ত নিয়েছে। আমরা কেন শুটিং করবো না? আমার কয়েকটি সিনেমার কাজ বাকি আছে। প্রযোজক টাকা লগ্নী করে বসে আছেন। আমাদের উচিত সেসব কাজ শেষ করা। আমার প্রযোজক পরিচালক শুটিং ডেট চাইলে আমি শিডিউল দিতে প্রস্তুত। স্বাস্থ্যবিধি মেনে কাজ করতে আমার সমস্যা নেই।

চিত্রনায়িকা পূজা চেরি বিদ্যা সিনহা মিমের সঙ্গে একমত পোষণ করে বলেন, করোনার এই পরিস্থিতিতে শুটিং করা সম্ভব নয়। জীবন আগে। বেঁচে থাকলে অনেক শুটিং করা যাবে। অনেক সুন্দর সুন্দর কাজ উপহার দেওয়া যাবে।

চলচ্চিত্রের সংগঠনগুলো শুটিংয়ের প্রস্তুতি নিলেও এখন পর্যন্ত কোনো সিনেমার শুটিং দৃশ্যমান হয়নি। এদিকে চলচ্চিত্রের শুটিং ফ্লোরগুলো ফাঁকা পড়ে আছে।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়