ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চাকরি হারিয়ে ভীষণ হতাশ আর্থার

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৭, ৭ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চাকরি হারিয়ে ভীষণ হতাশ আর্থার

ক্রীড়া ডেস্ক : পাকিস্তান ক্রিকেট দলের নেতৃত্ব থেকে সরফরাজ আহমেদকে সরানোর দাবি তুলেছিলেন কোচ মিকি আর্থার। সেই দাবি তোলার ৪৮ ঘণ্টার মধ্যে উল্টো চাকরি চলে গেছে কোচেরই। আর চাকরি হারিয়ে ভীষণ হতাশ এই দক্ষিণ আফ্রিকান।

বিশ্বকাপের পরই বর্তমান চুক্তি শেষ হয়েছে আর্থারসহ বাকি কোচিং স্টাফের। আর্থার পিসিবির ক্রিকেট কমিটিকে জানিয়েছিলেন, তার চুক্তি আরো দুই বছর বাড়ানো হলে পাকিস্তান ভালো ফলাফল করবে। কিন্তু সেই ‘ভালো ফলাফল’ আর করা হলো না আর্থারের।

বুধবার পিসিবি চেয়ারম্যান এহসান মনি ঘোষণা দিয়েছেন, আর্থারের চুক্তি আর বাড়ানো হচ্ছে না। আর্থারের সাথে বিদায় করে দেওয়া হয়েছে বোলিং কোচ আজহার মেহমুদ, ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার ও ট্রেনার গ্রান্ট লুডেনকেও।

পিসিবির ঘোষণার পর নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন আর্থার, ‘আমি খুবই হতাশ এবং আহত। পাকিস্তান ক্রিকেটকে তুলে ধরার জন্য আন্তরিক প্রচেষ্টা চালিয়েছি আমি।’

বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে খুব বাজেভাবে হেরে যায় পাকিস্তান। দশ দলের মধ্যে পাঁচে থেকে টুর্নামেন্ট শেষ করে সরফরাজের দল।

পিসিবির চার সদস্যের ক্রিকেট কমিটি বিশ্বকাপের পারফরম্যান্স মূল্যায়ন করার পর নতুন কোচিং স্টাফ আনার সুপারিশ করে বোর্ডকে। এই কমিটিতে আছেন প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আকরাম, মিসবাহ-উল-হকের মতো ক্রিকেটার।

পিসিবি চেয়ারম্যান বলেছেন, ‘এই কমিটি এমন সব ব্যক্তিদের নিয়ে গঠিত, যাদের অসাধারণ অভিজ্ঞতা ও জ্ঞান রয়েছে। কমিটির সর্বসম্মত সুপারিশ ছিল যে, নতুন নেতৃত্ব ও নতুন পদক্ষেপের এটাই সঠিক সময়।’

প্রধান কোচসহ চারটি পদের জন্য শিগগিরই বিজ্ঞপ্তি দেবে পিসিবি।

২০১৬ সালের মাঝামাঝি সময় থেকে পাকিস্তানের কোচ হিসেবে কাজ করেছেন আর্থার। তার কোচিংয়ে পাকিস্তান ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জিতেছে। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে পাকিস্তান এখন এক নম্বরে। তবে টেস্ট ক্রিকেটে পাকিস্তানের পারফরম্যান্স ক্রমশ তলানিতে গিয়ে ঠেকেছে। ওয়ানডে ক্রিকেটেও নেই ধারাবাহিকতা।

আর্থারের চাকরি গেলেও সম্ভবত বেশিদিন তাকে বেকার থাকতে হবে না। শোনা যাচ্ছে, ইংল্যান্ডের পরবর্তী কোচের সংক্ষিপ্ত তালিকায় আছেন তিনি। চলমান অ্যাশেজ সিরিজের পর ইংল্যান্ডের দায়িত্ব ছাড়ছেন প্রধান কোচ ট্রেভর বিলিস।


রাইজিংবিডি/ঢাকা/৭ আগস্ট ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়