ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চার দিন লড়াই করে চলে গেলেন অগ্নিদগ্ধ গৃহবধূ

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৮, ৫ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চার দিন লড়াই করে চলে গেলেন অগ্নিদগ্ধ গৃহবধূ

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরের মিঠাপুকুরে অগ্নিদগ্ধ গৃহবধূ তন্বী আক্তার মারা গেছেন।

রোববার সকালে রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। চার দিন আগে যৌতুকের দাবিতে তার গায়ে ডিজেল ঢেলে আগুন দেয়া হয় বলে অভিযোগ উঠে।

তন্বীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের বার্ন ইউনিটের প্রধান ডা. মারুফুল ইসলাম। তন্বী আক্তার মিঠাপুকুরের কাফরিখাল ইউনিয়নের যাদবপুরে গ্রামের ওয়াহেদুজ্জামান ওয়াসিমের স্ত্রী।

তন্বীর পরিবারের অভিযোগ, উপজেলার কাফ্রিখাল ইউনিয়নের  যাদবপুর গ্রামের আবুল হোসেনের ছেলে ওয়াহেদুজ্জামান ওয়াসিম মিয়ার সঙ্গে ৬ বছর আগে তন্বীর বিয়ে হয়। তাদের ৩ বছর বয়সি একটি ছেলে সন্তান রয়েছে। বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে তন্বীকে নির্যাতন করে আসছিল স্বামী ও শ্বশুড়বাড়ির লোকজন। সম্প্রতি বাবার বাড়ি থেকে এক লাখ টাকা আনতে চাপ দেয়া হয় তন্বীকে। কিন্তু সে টাকা আনতে অস্বীকৃতি জানালে বুধবার বিকেলে শরীরে ডিজেল ঢেলে আগুন দেয়া হয়। পরে আশেপাশের লোকজন মুমূর্ষু অবস্থায় তন্বীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

মিঠাপুকুর থানার ওসি জাফর আলী বিশ্বাস জানান, তন্বীর শরীরে আগুন দেয়ার অভিযোগে তার স্বামীর বিরুদ্ধে মামলা হয়েছে। মামলার আসামি ওয়াহেদুজ্জামানকে গ্রেপ্তার করা হয়েছে।

ডাক্তার মারুফুল ইসলাম বলেন, বুধবার রাতে তন্বীকে হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। তার শরীরের প্রায় শতভাগ পুড়ে গিয়েছিল। তন্বী নিজেই নিজের গায়ে আগুন দিয়েছে বলে প্রাথমিক অবস্থায় সে বলেছিল। তবে তার এই মর্মান্তিক পরিণতির জন্য স্বামীর প্ররোচনা ছিলো।

এ ঘটনায় মাকে বাঁচাতে গিয়ে তন্বীর তিন বছরের ছেলে তামিমও দগ্ধ হয়েছে। তাকে বার্ন ইউনিটে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান তিনি।

তন্বীর শাশুড়ি রওশন আরার দাবি, পারিবারিক কলহের জেরে তার ছেলের বৌ শরীরে নিজে ডিজেল দিয়ে আগুন দিয়েছে।

তন্বীর মা শাহনাজের দাবি, বিভিন্ন সময় যৌতুকের জন্য তন্বীকে নির্যাতন করা হতো।



রাইজিংবিডি/রংপুর/ ৫ মে ২০১৯/নজরুল মৃধা/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়