ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চিঠি চালাচালি করছেন মেহজাবীন-তৌসিফ

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৯, ৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চিঠি চালাচালি করছেন মেহজাবীন-তৌসিফ

মেহজাবীন চৌধুরী, তৌসিফ মাহবুব

আমিনুল ইসলাম শান্ত :  সময়টা ১৯৮০ সাল। তখন মোবাইল ফোন, ফেসবুক ছিল না। চিঠিতে ভাবের আদান প্রদান হতো। প্রেমিকযুগলের ভাব বিনিময়ের অন্যতম মাধ্যমও ছিল চিঠি। আজ থেকে ৩৭ বছর আগের দিনে ফিরে গেছেন সময়ের জনপ্রিয় অভিনয়শিল্পী মেহজাবীন চৌধুরী ও তৌসিফ মাহবুব।

নগরীর উত্তরায় ১৯৮০ সালের আবহে তৈরি করা হয়েছে একটি শুটিং সেট। ‘জেনিফারের চিঠি’ শিরোনামের নাটকের সেট এটি। আর এতে অভিনয় করছেন মেহজাবীন-তৌসিফ। রাইজিংবিডির সঙ্গে আলাপকালে এসব তথ্য জানান এ নাটকের নির্মাতা সাঈদুর রহমান রাসেল।

নাটকের গল্প প্রসঙ্গে রাইজিংবিডিকে সাঈদুর রহমান রাসেল বলেন, ‘পিউ নামের একটি মেয়ে চিঠি লিখে তা বোতলে ভরে একটি পুকুরে ফেলে দেয়। এ কাজ মেয়েটি ছোটবেলা থেকে করে আসছে। এই বোতলে ভরা চিঠিগুলো মেজবাহ নামের একটি ছেলে কুড়িয়ে পায়। চিঠিগুলো ঠিকানাবিহীন হলেও একসময় তাদের যোগাযোগ হয়। তারপর দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। কিন্তু হঠাৎ করেই গল্প মোড় নেয় ভিন্ন দিকে। যা অনেক বেদনার।’

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে নির্মিতব্য নাটকটি রচনা করেছেন মেজবাহ উদ্দিন সুমন। এতে পিউ চরিত্রে দেখা যাবে মেহজাবীনকে। মেজবাহ চরিত্রে অভিনয় করছেন তৌসিফ মাহবুব। এ ছাড়াও আরেকটি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন দিলারা জামান।

সাঈদুর রহমান রাসেল আরো বলেন, ‘গল্পে আমরা তিনটি সময় দেখাচ্ছি। ১৯৬৫, ১৯৮০ ও ২০১৭ সাল। তবে ১৯৮০ সালই গল্পের প্রধান অংশ। আগের দিনের দৃশ্যায়নের জন্য বেশ কষ্ট করতে হচ্ছে। এজন্য লোকেশন, সেট, কস্টিউম ও অ্যাক্টিং প্যাটার্নেও ওই সময়ের আবহ তৈরি করতে হচ্ছে।’

আজ সোমবার (৬ ফেব্রুয়ারি) নগরীর উত্তরায় নাটকটির শুটিং শুরু হয়েছে। ইনডোরের শুটিং উত্তরার হচ্ছে। আর আউটডোরের শুটিং হবে আজিমপুর কলনিতে। এছাড়া ইডেন কলেজের সামনের অংশ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং হবে। আগামী ১৪ ফেব্রুয়ারি, চ্যানেল আইতে নাটকটি প্রচারিত হবে বলেও জানান এই নির্মাতা।  

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ ফেব্রুয়ারি ২০১৭/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়