ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চিরকুট লিখে নিখোঁজ : সেই ছেলে উদ্ধার

এম.শাহীন গোলদার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৭, ১৫ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চিরকুট লিখে নিখোঁজ : সেই ছেলে উদ্ধার

সাতক্ষীরা সংবাদদাতা : আধ্যাত্মিক ভাষায় চিরকুট লিখে সাতক্ষীরা থেকে নিখোঁজ হওয়া পুলিশ কনস্টেবলের ছেলে স্কুলছাত্র মোহায়মিনুল ইসলামকে উদ্ধার করেছে পুলিশ।

শনিবার মধ্যরাতে চট্রগ্রাম বন্দর এলাকা থেকে তাকে উদ্ধার করে পুলিশ।

মোহায়মিনুল ইসলাম মমিন (১৪) সাতক্ষীরা সদর থানার পুলিশ কনস্টেবল মোস্তাফিজুর রহমানের ছেলে। সে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান রাইজিংবিডিকে জানান, ‘শনিবার মধ্যরাতে চট্রগ্রামের বন্দর থেকে তাদের উদ্ধার করা হয়েছে। তাকে সাতক্ষীরায় ফিরিয়ে আনা হচ্ছে। কী কারণে বা কাদের সঙ্গে বাড়ি ছেড়ে গিয়েছিল সেসব বিষয়ে এখনো জানা যায়নি। জিজ্ঞাসবাদ শেষে বিস্তরিত জানা যাবে।’

উল্লেখ্য, বাড়িতে চিরকুট লিখে শুক্রবার রাতে মোহায়মিনুল ইসলাম এশার নামাজ পড়ার কথা বলে শহরের মনজিতপুর এলাকার ভাড়া বাসা থেকে বেরিয়ে যায়। এরপর থেকে নিখোঁজ ছিল সে।

চিরকুট সে লিখে রেখে যায়, ‘আমি গ্রহ পলায়ন করি নাই। গৃহত্যাগ করিলাম। সত্যের সন্ধানে যাচ্ছি। আমাকে খোঁজাখুঁজি করে লাভ নেই। সত্যের মধ্যে সত্য আছে। কাজের ভেতরে কাজ আছে। দীর্ঘকালে আমাকে কেহ চিনে নাই, জানে নাই আমার কাজকে। আজ হয়তো প্রভুর অনুমতিক্রমে আমার সময় শেষ। তাই চলিলাম। ইহা স্বাভাবিক। অন্তত মুসলিমের পক্ষে। আমি সত্য লইয়াই আঁধার রাতে বাহির হইয়াছি।’

নিখোঁজের পর তার পরিবার রাইজিংবিডিকে জানায়, মোহায়মিনুল অত্যন্ত চুপচাপ স্বভাবের ছেলে। তার কোনো বন্ধুও নেই। দুই একটি ছেলের সঙ্গে সে স্কুলে যেত। লেখাপড়ার পাশাপাশি সব সময় আল্লাহর পথ নিয়ে ভাবতো। কথা বলতো এবং কবিতা লিখতো। ক্লাসে তার রোল নম্বর এক। আধ্যাত্মিক কথাবার্তা লিখে বাড়ি ছেড়ে চলে গেছে।


রাইজিংবিডি/সাতক্ষীরা/১৫সেপ্টেম্বর২০১৯/শাহীন গোলদার/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়