ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ছুটির দিনে ৩১৩ নতুন বই

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৫, ১০ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছুটির দিনে ৩১৩ নতুন বই

নিজস্ব প্রতিবেদক : শুক্রবার ছুটির দিনে অমর একুশে গ্রন্থমেলায় ৩১৩টি নতুন বই প্রকাশিত হয়েছে। এর মধ্যে ৪৩টি নতুন বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

বাংলা একাডেমির তথ্য অনুযায়ী, মেলায় প্রকাশ হয়েছে ধ্রুবপদ থেকে ড. কাজী জাহেদ ইকবালের ‘বাংলাদেশের সংবিধান সংশোধনী (১৯৭২-১৯৮৮): প্রেক্ষাপট ও পর্যালোচনা’, অনন্যা থেকে আফজাল হোসেনের ‘কোন জোনাকি অন্ধকার চেনে না’, অন্বেষা থেকে আনিসুল হকের ‘হাসির গল্প সমগ্র’, অন্যপ্রকাশ থেকে মোহিত কামালের ‘বিষাদনদী’, অন্যপ্রকাশ এনেছে প্রভাস আমিনের ‘সুখী মানুষের জামা’।

পিয়াস মজিদের ‘স্মৃতি সত্তার সৈয়দ হক’, অনুপম এনেছে আনিসুল হকের ‘সুলতান সুলেমান কি দেখব, অর্পণা?’, পাঞ্জেরি এনেছে সুমন্ত আসলামের ‘ভালো ছেলেগুলোর দুর্দান্ত মিশন’, ফরিদুর রেজা সাগরের ‘প্যার্টিকের গরিলা ও অন্যান্য গল্প’, অক্ষর প্রকাশনী এনেছে সেলিনা হোসেন ‘কিশোর গল্প সংকলন’, কাকলী এনেছে রকিব হাসানের ‘ক্যারাবিয়ানের জলদস্যু’।

নির্মলেন্দু গুণের ‘দেশান্তর’ও ‘কালো মেঘের ভেলা’, সুলেখা প্রকাশনী এনেছে সেলিনা হোসেনের ‘সাগর’, অনিন্দ্য প্রকাশ এনেছে মোশতাক আহমেদের ‘রিবিট ও দুলাল’, সেলিনা হোসেনের ‘পোকামাকড়ের ঘরবসতি’, নাগরী এনেছে আবু হাসান শাহরিয়ারের ‘চম্পু বচন’, ‘আবু হাসান শাহরিয়ার প্রবন্ধ সংগ্রহ’, কলি প্রকাশনী এনেছে ইকবাল খন্দকারের ‘অন্ধ গোয়েন্দা’, চন্দ্রাবতী একাডেমি এনেছে আনিসুজ্জামানের ‘কথার কথা’।

মুহম্মদ জাফর ইকবালের ‘মিতুল ও তার রোবট’, অনন্যা এনেছে হানিফ সংকেতের ‘সৎ খোঁজার পথ খোঁজা’, আবিষ্কার এনেছে আলম তালুকদারের ‘নাট বল্টু ঢিলা’, বিদ্যা প্রকাশ এনেছে মোহিত কামালের ‘তবু বাঁধন’, অ্যাডর্ন পাবলিকেশন্স এনেছে মিনার মনসুরের ‘অতল জলের টানে’, সময় এনেছে মুনতাসীর মামুনের ‘রাজাকারের মন’, অবসর এনেছে তুষার দাশের ‘নিঃশব্দ বজ্র আহসান হাবীর-এর কবিতা’, চৈতন্য থেকে বিনয় দত্তের গল্পগ্রন্থ ‘চিলতে মেঘ ও কুহুকেকার গল্প’।



রাইজিংবিডি/ঢাকা/১০ ফেব্রুয়ারি ২০১৭/সাওন/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়