ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ছেলে জেলে, নিদারুণ কষ্টে বৃদ্ধ বাবা-মা

জেলা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৬, ১০ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছেলে জেলে, নিদারুণ কষ্টে বৃদ্ধ বাবা-মা

পরিবারের একমাত্র উপার্জনক্ষম সন্তানকে মামলায় জড়িয়ে জেল হাজতে প্রেরণের কারণে নিদারুণ কষ্টে থাকা বৃদ্ধ বাবা-মা সংবাদ সম্মেলনের মাধ্যমে সন্তানের মুক্তির দাবি জানিয়েছেন।

মঙ্গলবার রাঙামাটির স্থানীয় একটি দৈনিক পত্রিকার অফিসে আয়োজিত সংবাদ সম্মেলনে ষাটোর্ধ্ব বাবা বাবুল চৌধুরী ও মা সন্ধ্যা চৌধুরী ঘটনার বিবরণ দিতে গিয়ে বলেন, চলতি বছরের গত ১৬ সেপ্টেম্বর চট্টগ্রামের ডবলমুরিং এ রোহিঙ্গাদের অবৈধভাবে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত জাতীয় পরিচয়পত্র প্রদান বিষয়ক প্রতিবেদনের প্রেক্ষিতে ১৭ সেপ্টেম্বর কোতয়ালী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় তাদের সন্তান সাগর চৌধুরীকে চার নম্বর আসামি করা হয়। অথচ তাদের সন্তান বিগত ২০১২ সালেই নির্বাচন কমিশনের পি-ইআরপি এবং এফআইএনআইডিসি প্রকল্পের চাকরি থেকে অব্যাহতি নিয়েছিল।

সে গাজীপুরে অন্য একটি প্রতিষ্ঠানে চাকরি করে আসছে মন্তব্য করে বাবা-মা প্রশ্ন রেখে বলেন, ২০১২ সালে চাকরি থেকে অব্যাহতি নিয়ে ২০১৮ সালে কিভাবে নির্বাচন কমিশনের মতো একটি সংরক্ষিত প্রতিষ্ঠানে ভোটার তালিকা বানাতে পারে আমাদের সন্তান। রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তির মতো কর্মকাণ্ডে জড়িত মূল হোতাদের কৌশলে রক্ষা করার লক্ষ্যে সাগর চৌধুরীদেরকে আসামি করা হয়েছে বলেও অভিযোগ করা সংবাদ সম্মেলনে।

বাবুল চৌধুরী বলেন, আমার সন্তান নিজে নির্দোষ বিধায় আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানিয়েছিল। আমার সন্তান ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছে বলে আমরা মনে করছি।

একমাত্র উপার্জনক্ষম ছেলের মুক্তির দাবি জানিয়ে তিনি বলেন, আমরাও চাই প্রকৃত অপরাধীরা শাস্তি পাক, কিন্তু মূল হোতাদের বাদ দিয়ে আমাদের সন্তান সাগর চৌধুরীকে বলির পাঠা বানানো হচ্ছে।

সংবাদ সম্মেলনে বাবুল চৌধুরী লিখিত বক্তব্য পাঠ করেন। এ সময় সাগরের মা ও আইনজীবী উপস্থিত ছিলেন।


রাঙামাটি/বিজয়/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়