ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ছয় মাসেই ৬ শিশু ধর্ষণের বিচার, ধর্ষকের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২২, ৬ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছয় মাসেই ৬ শিশু ধর্ষণের বিচার, ধর্ষকের যাবজ্জীবন

যশোরে চাঞ্চল্যকর ছয় শিশুছাত্রী ধর্ষণ মামলার আসামি আমিনুর রহমানকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে যশোরের নারী ও শিশু নির্যাতনদমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক টি এম মুছা এই দণ্ড দেন।

বিষয়টি নিশ্চিত করে ট্রাইব্যুনালের বিশেষ পিপি এম ইদ্রিস আলী জানিয়েছেন, মাত্র ছয় মাসে আলোচিত এই ঘটনার বিচার শেষ হয়েছে। ধর্ষক আমিনুর রহমান এখন কারাগারে।

তিনি বলেন, সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার গড়িমহল গ্রামে হানেফ আলীর ছেলে তিন সন্তানের জনক আমিনুর রহমান যশোর শহরের খড়কি দক্ষিণপাড়া রেললাইনের পাশে এহসানুল হক সেতুর বাগান বাড়ির তত্ত্বাবধায়কের দায়িত্বে ছিলেন। এখানে একটি গোলপাতার ঘরে তিনি থাকতেন।

স্থানীয় মাওলানা শাহ আব্দুল করিম (রহ.) খড়কি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যাওয়া-আসার পথে ছোট্ট ছেলে ও মেয়েরা সেতুর বাগানবাড়িতে আম কুড়াতে যেত। ওই সময় আমিনুর রহমান মেয়ে শিশুদের আম, চকলেট দেয়াসহ বিভিন্নভাবে লোভ দেখাতেন। এই লোভে ফেলে আমিনুর রহমান প্রথমে তিন শিশু মেয়েকে ধর্ষণ করেন।

বিভিন্ন সময়ে একে একে ছয় ছাত্রীকে ওই গোলপাতার ঘরে ধর্ষণ করেন তিনি। এ বিষয় নিয়ে স্থানীয়ভাবে সালিশ হয়। এক পর্যায়ে অভিভাবকরা গত ১ মে কোতোয়ালি মডেল থানায় অভিযোগ দেন। এতে তার বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা হয়।

পুলিশি আটকের ভয়ে আমিনুর বেনাপোলে পালিয়ে চলে যান। মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি মডেল থানার এসআই হায়াত মাহমুদ খান সেখান থেকে ৪ মে তাকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেন। এরপর আমিনুর বিভিন্ন সময় ৫/৬ শিশু ছাত্রীকে ধর্ষণের কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

পাশাপাশি যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ওই ৬ শিশুর মধ্যে ৪ জনের ডাক্তারি পরীক্ষা করা হয়। আর ৬ জনই আদালতে জবানবন্দি দেয়।


যশোর/সাকিরুল কবীর রিটন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়