ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জনসনের সিদ্ধান্তে তীব্র ক্ষোভ

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১০, ২৯ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জনসনের সিদ্ধান্তে তীব্র ক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক : ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের পার্লামেন্টের অধিবেশন স্থগিতের সিদ্ধান্তে ক্ষেপেছেন এমপি ও চুক্তিবিহীন ব্রেক্সিটের বিরোধীরা।

জনসনের এই সিদ্ধান্তের প্রতিক্রিয়ায় যুক্তরাজ্যজুড়ে প্রতিবাদ দেখা দিয়েছে। আদালতের মাধ্যমে এ সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করা হয়েছে এবং এ সংক্রান্ত একটি পিটিশনে ১০ লাখেরও বেশি লোক স্বাক্ষর করেছেন।

সরকারের পক্ষ থেকে অবশ্য জানানো হয়েছে, সেপ্টেম্বর ও অক্টোবরে পাঁচ সপ্তাহের স্থগিতের পরও ব্রেক্সিট নিয়ে বিতর্কের সময় পাওয়া যাবে।

হাউজ অব কমন্সের নেতা জ্যাকব রিজ-মগ বলেছেন, সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে এই প্রতিবাদ ‘লোক দেখানো’ এবং পদক্ষেপটি ‘সাংবিধানিক ও যথার্থ’।

কনজারভেটিভ দলের এমপি কেন ক্লার্ক প্রধানমন্ত্রী জনসনের এই পদক্ষেপকে ‘নিষ্ঠুর আচরণ’ বলে মন্তব্য করেছেন।

প্রাক্তন প্রধানমন্ত্রী থেরেসা মে’র মন্ত্রিসভায় দায়িত্বপালনকারী ডেভিড লিডিংটন বলেছেন, এর মাধ্যমে সরকারের দায়বদ্ধ করার এমপিদের যে ক্ষমতা তা সীমিত করা হলো।

স্থানীয় সময় বুধবার বিকেলে বিক্ষোভকারীরা ওয়েস্টমিনস্টারে জড়ো হয়েছিলেন। এ সময় তারা ব্রেক্সিটবিরোধী প্ল্যাকার্ড বহন করছিল এবং‘অভ্যুত্থান বন্ধ কর’ স্লোগান দেয়।

কয়েকজন প্রতিবাদকারী জানিয়েছেন,এটা বিক্ষোভের মাত্র শুরু। ছুটির দিনে আরো বিক্ষোভের আয়োজন করা হবে।

এক দিনেরও কম সময়ের মধ্যে সরকারি ওয়েবসাইটে পার্লামেন্ট মুলতবি না করার জন্য দাখিল করা একটি ই-পিটিশনে  ১০ লাখেরও বেশি স্বাক্ষর জমা পড়েছে।


রাইজিংবিডি/ঢাকা/২৯ আগস্ট ২০১৯/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়