ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জন্মদিনে শিশুদের উপহার দিলেন ছাত্রলীগ সভাপতি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৪, ৩০ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জন্মদিনে শিশুদের উপহার দিলেন ছাত্রলীগ সভাপতি

জন্মদিনে রাজধানীতে স্কুলের ছোট ছোট শিশুদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করে কাটিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়। আনন্দ ভাগাভাগি করতে শিশুদের হাতে বিভিন্ন ধরনের উপহার তুলে দিয়েছেন তিনি।

৩০ অক্টোবর আল নাহিয়ান খান জয়ের জন্মদিন। জন্মদিনের সকালে দিনটি উদযাপন করতে তিনি চলে যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাশে শহীদ বুদ্ধিজীবী ড. আমিনউদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। সেখানে কোমলমতি শিশুদের সঙ্গে নিজের মতো করে সময় কাটান ছাত্রলীগ সভাপতি।

প্রায় ঘণ্টাখানেক সেখানে থেকে শিশুদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করেন তিনি। এ সময় তিনি শিশুদের মাঝে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ছবি সংবলিত লেখার খাতা, কলম, স্কেল এবং চকলেট তুলে দেন। ছাত্রলীগ সভাপতির এই উপহার পেয়ে চরম খুশি হয় শিশুরা। সে সময় তার সঙ্গে ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। উপহার সামগ্রী বিতরণের সময় স্কুলটির শিক্ষক-শিক্ষিকাবৃন্দও উপস্থিত ছিলেন।

ছাত্রলীগ সভাপতি শিশুদের মাঝে পৌঁছালে শিশুরা সবাই মিলে তাকে শুভেচ্ছা জানান। 

চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ইমা উপহার পেয়ে উচ্ছ্বসিত হয়ে জানায়, নতুন খাতা তার খুব ভালো লাগে। সঙ্গে নতুন কলম, স্কেল পাওয়ায় খুব খুশি সে। উপহার পেয়ে কেউ কেউ ছাত্রলীগ সভাপতিকে জড়িয়ে ধরেন। কেউ কেউ ছবি তোলে। কেউ আবার বেশি করে চকলেট চেয়ে নেয়।     

শিশুদের এই ভালোবাসায় আবেগাপ্লুত হয়ে পড়েন ছাত্রলীগ সভাপতি। শিশুদের সঙ্গে জন্মদিন উদযাপন নিয়ে তিনি রাইজিংবিডিকে বলেন, ‘সত্যি বলতে কি, জন্মদিন সেভাবে খুব একটা উদযাপন করা হয় না। শিশুদের আমি খুব ভালোবাসি। আগে থেকেই শিশুদের সঙ্গে সময় কাটাতে আমি খুব পছন্দ করি। সেজন্য শিশুদের সঙ্গে জন্মদিনটি ভাগাভাগি করেছি। এক সঙ্গে এতো শিশু আমাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে সেজন‌্য আমি খুব খুশি।’

এর আগে সকাল ১০টার দিকে শিশুদের বিনামূল্যে রক্তপরীক্ষার আয়োজন করেন ছাত্রলীগ সভাপতি।

ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বরিশালের বাবুগঞ্জ উপজেলার আগরপুর ইউনিয়নে জন্মগ্রহণ করেন। তিনি মুক্তিযোদ্ধা আবদুল আলী খানের ছেলে। বরিশাল জিলা স্কুলে পড়াশোনা। তখন থেকেই ছাত্র রাজনীতিতে সম্পৃক্ততা। মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান জয়ের পূর্ব পুরুষরাও আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।

বরিশাল থেকে এসএসসি পাস করে ঢাকা কমার্স কলেজে এবং সেখান থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ভর্তি হন জয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির পর থেকেই রাজনীতিতে পুরোদমে সম্পৃক্ত হয়ে পড়েন তিনি।

বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের ছাত্রলীগের উপ-আইন বিষয়ক সম্পাদক পরে সাধারণ সম্পাদক, এরপর কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক এবং সিনিয়র সহ সভাপতি পদে দায়িত্ব পান।

বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগে মাস্টার্সে অধ্যয়নরত আল নাহিয়ান খান জয়।

২০১৮ সালের ১১ ও ১২ মে ছাত্রলীগের সম্মেলন হয়। ওই সম্মেলনে ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতির দায়িত্ব পান জয়। চলতি বছরের ১৪ সেপ্টেম্বর তিনি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পান।


ঢাকা/পারভেজ/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়