ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

জবাইখানায় কোরবানি দিলে সুবিধা মিলবে

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৫, ৮ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবাইখানায় কোরবানি দিলে সুবিধা মিলবে

নিজস্ব প্রতিবেদক : ঈদুল আজহায় রাজধানীর মহাখালী পশু জবাইখানায় পশু জবাই করতে যারা আসবেন, তাদের কয়েকটি সুবিধা দেবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

বৃহস্পতিবার ডিএনসিসি’র মেয়র আতিকুল ইসলাম সংবাদ সম্মেলনে বলেন, এই প্রথমবারের মতো মহাখালী পশু জবাইখানায় যারা কোরবানির পশু নিয়ে আসবেন, তাদের পশু জবাই ও মাংস প্রস্তুত বাবদ ২৫ শতাংশ খরচ বহন করবে ডিএনসিসি। তাছাড়া ডিএনসিসির গাড়ি দিয়ে মাংস বাড়ি পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হবে।

তিনি জানান, এ বছর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে আনুমানিক ৩ লক্ষাধিক পশু কোরবানি দেয়া হবে, যা গত বছরের তুলনায় প্রায় ৬৮ হাজার বেশি।

মেয়র বলেন, মহাখালী পশু জবাইখানাসহ ২৭৩টি স্থানে নগরবাসীকে পশু কোরবানি দেয়ার ব্যবস্থা রাখা হয়েছে। এ ছাড়া কোরবানি করা যাবে এ রকম ৪০০টি স্থান চিহ্নিত করা আছে। রাস্তার উপর কিংবা ড্রেনের পাশে কোরবানি না করার জন্য বিশেষ সচেতনতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

কোরবানির জন্য ১০০ জন ইমাম ও ২০০ জন মাংস প্রস্তুতকারীকে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে বলেও জানান তিনি।

গুলশানে নগর ভবনে সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হাই, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মো. মঞ্জুর হোসেন, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আহমেদ, ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন বাবুল, প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজি প্রমুখ।


রাইজিংবিডি/ঢাকা/৮ আগস্ট ২০১৯/সাওন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়