ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জবি ছাত্রলীগের দুগ্রুপে সংঘর্ষ, আহত ৫

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ৩১ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবি ছাত্রলীগের দুগ্রুপে সংঘর্ষ, আহত ৫

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের মাদারীপুর ও ময়মনসিংহ দুই উপগ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে অন্তত পাঁচজন আহত হয়েছে।

এতে গুরুতর আহত ছাত্রলীগের এক কর্মীকে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে ক্যাম্পাসের শহীদ মিনার ও ভাস্কর্য চত্বরে কয়েক দফায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রেম নিবেদন ও এক ছাত্রীকে উত্ত্যক্তের জের ধরে গত সোমবার মাদারীপুর উপগ্রুপের ৩-৪ জন কর্মীকে মারধর করে ময়মনসিংহ উপগ্রুপের কর্মীরা। এসব ঘটনাকে কেন্দ্র করে সোমবার দুপুরে মাদারীপুর উপগ্রুপের সহ-সভাপতি মিজানুর রহমান এবং ময়মনসিংহ উপগ্রুপের বহিষ্কৃত উপ-প্রচার সম্পাদক আনিসুর রহমান শিশিরের কর্মীদের মধ্যে বাকবিতণ্ডা হয়। ওই বাকবিতণ্ডার জের ধরে দুই গ্রুপের কর্মীরা মঙ্গলবার সকাল থেকেই ক্যাম্পাসে জড়ো হতে শুরু করে। পরে উভয়পক্ষ দুপুর সাড়ে ১২টার দিকে মিছিলের প্রস্তুতি নিলে সংঘর্ষ ও দেশীয় অস্ত্রসহ ধাওয়া-পাল্টা শুরু হয়। ধাওয়া-পাল্টা ধাওয়ায় বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্যের সামনে থাকা স্বরস্বতী পূজার কিছু সরঞ্জাম নষ্ট হয়। এতে ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

পরে পুলিশের কোতোয়ালি জোনের উপ-কমিশনার শাহেন শাহ, জবি ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সুরঞ্জন ঘোষ ও প্রক্টরিয়াল বডির হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। সংঘর্ষে মাদারীপুর গ্রুপের স্বাধীন আহম্মেদ বাদশা, নবীন এবং ময়মনসিংহ গ্রুপের নাদিম, নাসিব, রাজীবসহ বেশ কয়েকজন আহত হয়েছে। এদের মধ্যে বাদশাকে গুরুতর আহত অবস্থায় সলিমুল্লাহ মেডিক্যালে ভর্তি করা হয়েছে।

প্রেম নিবেদনের ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষ হয়নি বলে দাবি করে ময়মনসিংহ উপগ্রুপের নেতা আনিসুর রহমান শিশির বলেন, ক্যাম্পাসে ছাত্রদলের ছেলেরা উস্কানিমূলক কথা বলছিল। একপর্যায়ে তাদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া বেধে যায়। বিশৃঙ্খলা সৃষ্টির জন্য অনুপ্রবেশকারী ছাত্রদল কর্মীরাই দায়ী। প্রেম নিবেদনের ঘটনা সোমবারই শেষ হয়েছে।

এ বিষয়ে জবি ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সঙ্গে কথা হয়েছে। যারা ছাত্রলীগ ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য পরিকল্পিতভাবে বিশৃঙ্খলা সৃষ্টি করছে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং কেন্দ্রীয় ছাত্রলীগের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

জবি প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, পরিস্থিতি স্বাভাবিক রাখতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। কেউ লিখিত অভিযোগ দিলে বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে একাডেমিক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩১ জানুয়ারি ২০১৭/আশরাফুল/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়