ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জবি শিক্ষার্থীর ওপর হামলার বিচার দাবি

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৮, ১৭ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবি শিক্ষার্থীর ওপর হামলার বিচার দাবি

জবি প্রতিনি‌ধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থীর ওপর হামলাকারীদের বিচারের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার দুপু‌রে বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সামনে এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

গত ৭ আগস্ট পারিবারিক শত্রুতার জেরে টাঙ্গাইল জেলার সখীপুরে বিশ্ববিদ্যালয়ের পঞ্চম ব্যাচের শিক্ষার্থী রনি তালুকদার ও তার মাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে তার প্রতিবেশী জব্বার তালুকদার, নুরুল তালুকদারসহ কয়েকজন। মাথায় গুরুতর আঘাতে ঘটনাস্থলেই জ্ঞান হারিয়ে ফেলেন রনি তালুকদার। তাকে উদ্ধার করে সখীপুর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠান।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার সময় রাস্তায় তার অবস্থার আরো অবনতি হলে তাকে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে রনি তালুকদারকে নিউরোলজি বিভাগে ১০ দিন লাইফ সাপোর্টে ও ২৮ দিন আইসিইউতে নিবিড় চিকিৎসার জন্য রাখা হয়।

রনি তালুকদারের মাথার খুলি খুলে প্লাস্টিকের খুলি লাগানো হয়। সেখানে তার অবস্থার উন্নতি ঘটলে ডাক্তাররা আরো উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ের ক্রিস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। সেখানে তার মাথার খুলি আরেকবার প্রতিস্থাপন করা হবে।

রনি তালুকদারের স্বজন‌দের দা‌বি, রনির ওপর হামলার ঘটনায় স্থানীয় সখীপুর থানার পুলিশ মামলা নিতে গড়িমসি করে। পরে পুলিশ মামলা নিলেও এখন পর্যন্ত কোনো আসামিকে আটক করেনি।

মানবন্ধনে এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন রনির বাবা শাহজাহান তালুকদার। তিনি বলেন, হামলাকারীরা স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় পুলিশ প্রথমে মামলা নিতে গড়িমসি করে। এখন মামলা নিলেও কাউকে আটক করেনি। রনির চিকিৎসায় এখন পর্যন্ত প্রায় ১০ লাখ টাকা খরচ হয়েছে। একদিকে ছেলের চিকিৎসা, আরেকদিকে মামলা, আমি কোন দিকে যাব? স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানাচ্ছি।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম তুহিন মামলা গ্রহণে গড়িমসি ও আসামিকে আটকে দীর্ঘসূত্রতার বিষয়ে বলেন, আসামিরা প্রভাবশালী হওয়ায় তাদের আটক করা হচ্ছে না, বিষয়টি ঠিক নয়। তাদের দুজন জামিনে আছেন। আর দুজন পলাতক থাকায় তাদের খুঁজে পাওয়া যাচ্ছে না।



রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/১৭ সে‌প্টেম্বর২০১৮/আশরাফুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়