ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জবিতে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা বিষয়ে সেমিনার

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৯, ২৮ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবিতে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা বিষয়ে সেমিনার

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের উদ্যোগে ‘গণপ্রতিরোধ যুদ্ধ ও বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা : ইতিহাসের নির্মাণ ও বিনির্মাণ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাসিক সেমিনার কার্যক্রমের অংশ হিসেবে এটি অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক লামিয়া ইসলামের সঞ্চালনায় এবং চেয়ারম্যান অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামীর সভাপতিত্বে সেমিনারে ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস, ইংরেজি বিভাগের শিক্ষক নাসির ‍উদ্দীন আহমেদ অংশগ্রহণ করেন।

সেমিনারে ‘গণপ্রতিরোধ যুদ্ধ ও বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা : ইতিহাসের নির্মাণ ও বিনির্মাণ’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক তারিক হোসেন খান।

এ সময় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক মো. ময়েনুল হক, মুনিরা জাহান, মুনমুন মাশরাফী, মো. নঈম আকতার সিদ্দিক, আজমীরা সুলতানা, শরীফ নূরজাহান, রাকিবা সুলতানা রত্না, নাজিয়া আরিফা, দীপক কুমার বিশ্বাস ও লুৎফুন্নাহারসহ  বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৮ মার্চ ২০১৮/আশরাফুল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়