ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জবিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু

তাইফুর রহমান তমাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:২৫, ১ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন প্রক্রিয়া বৃহস্পতিবার থেকে শুরু হবে।

দুপুর ১২ টা থেকে শুরু হয়ে এ আবেদন প্রক্রিয়া চলবে আগামী ২০ আগস্ট রাত ১২ টা পর্যন্ত। অনলাইনে  যেকোনো একটি ওয়েবসাইট থেকে আবেদন করা যাবে। ইউনিট-১, ২ এবং ৩ সব ইউনিটেই প্রাথমিক আবেদনে সার্ভিস চার্জ পড়বে ১০০ টাকা। বিকাশ, রকেট, সিওরক্যাশ বা টেলিটকের মাধ্যমে সার্ভিস চার্জ প্রদান করতে হবে।

যেসব ছাত্র-ছাত্রী ২০১৬ বা ২০১৭ সালে এসএসসি ও সমমান এবং ২০১৯ সালে এইচএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, তারা প্রাথমিক আবেদন করতে পারবেন। ইউনিট-১ বিজ্ঞান শাখার জন্য ন্যূনতম জিপিএ ৮, ইউনিট-২ মানবিক শাখার জন্য  জিপিএ ৭ ও ইউনিট-৩ বাণিজ্য শাখার জন্য  জিপিএ ৭.৫০  থাকতে হবে। ডি ইউনিটের জন্য (বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগ) থাকতে হবে ৭ জিপিএ। তবে কোনো পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ৩-এর নিচে হলে কোনো ছাত্র-ছাত্রী আবেদন করতে পারবেন না।

উল্লেখ্য, প্রাথমিক আবেদন আগামী ২৩ আগস্ট থেকে চূড়ান্ত আবেদনের সুযোগ পাবে প্রাথমিকভাবে বাছাইকৃত ভর্তিচ্ছুরা। লিখিত পদ্ধতিতে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় প্রতি ইউনিটে ২৫ হাজার ভর্তিচ্ছু অংশগ্রহণের সুযোগ পাবে। ভর্তি সংক্রান্ত সকল তথ্য ওয়েবসাইট দুটিতে পাওয়া যাবে।

 

রাইজিংবিডি/ঢাকা/১ আগস্ট ২০১৯/তমাল/হাকিম মাহি 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়