ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জাপানের নাগরিক হত্যা: ৫ পুলিশসহ ৮ জনের সাক্ষ্য গ্রহণ

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২১, ৩০ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাপানের নাগরিক হত্যা: ৫ পুলিশসহ ৮ জনের সাক্ষ্য গ্রহণ

কুনিও হোসি

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরে জাপানের নাগরিক কুনিও হোসি হত্যা মামলায় আরো আটজনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

সোমবার রংপুরের বিশেষ জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার সাক্ষ্যগ্রহণ করেন। এ নিয়ে ছয় কার্যদিবসে ৩১ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো।

বিশেষ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) রথিশ চন্দ্র ভৌমিক জানান, সাক্ষ্য গ্রহণের ষষ্ঠ দিনে আজ সোমবার আদালতে সাক্ষ্য দেন পুলিশের এসআই ওলিয়ার রহমান, দুলাল মিয়া, এএসআই নুর ইসলাম, কনস্টেবল নুরুজ্জামান, হাবিবুর রহমান। এ ছাড়া ইউপি সদস্য মাসুদ রানা, সৈয়দ আলী, আল ইমরান আদালতে সাক্ষ্য দেন।

এ মামলায় ৫৭ জনকে সাক্ষী করা হয়েছে। ৩১ জানুয়ারি এবং ২ ও ৫ ফেব্রুয়ারি বাকি সাক্ষীদের সাক্ষ্যগ্রহণের জন্য নির্দেশ দিয়েছেন বিচারক।

আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আফতাব হোসেন ও আবুল হোসেন। এর আগে সকালে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে কুনিও হোসি হত্যা মামলায় গ্রেপ্তার পাঁচ আসামি জেএমবির রংপুর আঞ্চলিক কমান্ডার মাসুদ রানা, সদস্য ইছাহাক আলী, লিটন মিয়া, আবু সাঈদ ও সাখাওয়াত হোসেনকে আদালতে হাজির করা হয়।

এ মামলায় জেএমবির আট জঙ্গির বিরুদ্ধে গত ৭ আগস্ট অভিযোগপত্র দিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা কাউনিয়া থানার ওসি আব্দুল কাদের জিলানী। আসামিদের মধ্যে জেএমবির আঞ্চলিক কমান্ডার মাসুদ রানাসহ পাঁচ জঙ্গি কারাগারে আছে। বাকি তিনজনের মধ্যে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আহসান উল্লাহ আনছারী পলাতক রয়েছেন। অপর দুই আসামির মধ্যে গত ৫ জানুয়ারি সাদ্দাম হোসেন ঢাকায় এবং অপর আসামি নজরুল ইসলাম ওরফে বাইক হাসান গত বছরের ১ আগস্ট রাজশাহীতে বন্দুকযুদ্ধে নিহত হন। 

২০১৫ সালের ৩ অক্টোবর রংপুরের কাউনিয়া উপজেলার আলুটারি এলাকায় জাপানের নাগরিক কুনিও হোসিকে গুলি করে হত্যা করা হয়।



রাইজিংবিডি/রংপুর/৩০ জানুয়ারি ২০১৭/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়