ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জাপায় যোগ দিচ্ছেন স্বতন্ত্র এমপি বাবলু

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০১, ২৭ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাপায় যোগ দিচ্ছেন স্বতন্ত্র এমপি বাবলু

জ্যেষ্ঠ প্রতিবেদক : জাতীয় পার্টিতে যোগ দিচ্ছেন বগুড়া-৭ আসন থেকে নির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য রেজাউল করিম বাবলু।

মঙ্গলবার রাত ৮টায় তিনি দলের চেয়ারম্যান জি এম কাদেরের হাতে ফুলের তোড়া দিয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টিতে যোগ দেবেন।

বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যানের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালি।

যোগদান উপলক্ষে রাজধানীর বনানীতে অবস্থিত জাপা চেয়ারম্যানের অফিসে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মভূমি হওয়ায় বিএনপির দুর্গ হিসেবে পরিচিত বগুড়া-৭ আসন। একাদশ সংসদ নির্বাচনে সেই আসন থেকেই স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম বাবলু ১ লাখ ৯০ হাজার ২৯৯ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন জাতীয় পার্টির (লাঙ্গল) প্রার্থী মো. আলতাফ আলী। তিনি ২৬ হাজার ৫৪ ভোট পেয়েছিলেন।

বগুড়ার গুরত্বপূর্ণ এই আসনে বিএনপির সমর্থনে এমপি নির্বাচিত হলেও বাবলু শেষ পর্যন্ত বিএনপিতে যোগ না দিয়ে জাপায় যোগ দিচ্ছেন। এর আগে তিনি আওয়ামী লীগে যোগ দেবেন বলে চাউর হয়।

রেজাউল করিম বাবলুর বাবার নাম মইন উদ্দিন গোলবাগী। তার বাড়ি শাজাহানপুর উপজেলার ডোমনপুকুর গ্রামের নতুনপাড়া এলাকায়। বাবলু পেশায় ছিলেন আইনজীবীর সহকারী। সাংবাদিকতাও করতেন তিনি। এর আগে বাবলু ওই আসনের জাতীয় পার্টির সাবেক এমপি আলতাফ আলীর সহকারীর ছিলেন। মনোমালিন্যের কারণে আলতাফ আলীর সঙ্গে তার দূরত্ব সৃষ্টি হয়। পরে সংসদ নির্বাচনে সেই আলতাফ আলীকে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন রেজাউল করিম বাবলু।

এর আগে উপজেলা পরিষদ নির্বাচনে শাজাহানপুর উপজেলা থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেন রেজাউল করিম। নির্বাচনে হেরে যান তিনি।

জানা গেছে, নব্বইয়ের দশক থেকে রেজাউল করিম বাবলু সাংবাদিকতার সঙ্গে জড়িত। বগুড়া থেকে প্রকাশিত দৈনিক করতোয়া পত্রিকায় লেখালেখির মধ্য দিয়ে তার সাংবাদিকতা শুরু। এরপর দুর্জয় বাংলা, চাঁদনী বাজার, আজ ও আগামীকাল, দৈনিক বগুড়া, এস টিভিসহ স্থানীয় একাধিক পত্রিকায় কাজ করেন তিনি। শাজাহানপুর উপজেলা গঠিত হওয়ার পর স্থানীয় সাংবাদিকদেরকে নিয়ে শাজাহানপুর প্রেসক্লাব গঠন করেন। তিনি অনলাইন নিউজ পোর্টাল জিটিভি নিউজের সম্পাদক ছিলেন এবং মাঝিড়া বিএম কলেজের প্রতিষ্ঠাতা।

রেজাউল করিম বাবলুর জন্ম ১৯৬২ সালের ১৩ নভেম্বর। চার ভাই ও এক বোনের মধ্যে তিনি তৃতীয়। তিন ভাইয়ের মধ্যে একজন মারা গেছেন, একজন স্থানীয় ব্যবসায়ী, অপরজন শিক্ষক।

১৯৭৮ সালে গোহাইল ইসলামিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে এসএসসি পাস করেন রেজাউল করিম বাবলু। তিনি বিবাহিত। তার চার মেয়ে ও এক ছেলে রয়েছে।

রেজাউল করিম বাবলু তার হলফনামায় পেশা হিসেবে সাংবাদিকতা ও ব্যবসায়ী উল্লেখ করেছেন। তবে সাংবাদিকতা থেকে তিনি কত টাকা আয় করেন, সে বিষয়ে কোনো তথ্য তার হলফনামায় এবং আয়কর বিবরণীতে নেই। কৃষি ও ব্যবসা থেকে তার আয় যথাক্রমে ৩ হাজার ও ২ হাজার টাকা। তার নির্বাচনী খরচ সাড়ে ১০ লাখ টাকা। এর মধ্যে নিজের ব্যবসা থেকে আয় ৫০ হাজার টাকা আর তার দুই জামাতার কাছ থেকে ঋণ হিসেবে ৫ লাখ টাকা এবং দান হিসেবে আরেক জামাতার কাছ থেকে ৫ লাখ টাকা নেন বলে উল্লেখ আছে।



রাইজিংবিডি/ঢাকা/২৭ আগস্ট ২০১৯/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়