ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জাবিতে দু’ হলের সংঘর্ষে ৭০ ছাত্র আহত

তহিদুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৬, ৩ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাবিতে দু’ হলের সংঘর্ষে ৭০ ছাত্র আহত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : তুচ্ছ ঘটনা কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মওলানা ভাসানী হল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ৭০ জন আহত হয়েছে।

বুধবার দুপুরে প্রায় দুই ঘণ্টাব্যাপী বিশ্ববিদ্যালয়ের বটতলায় সংঘর্ষ ঘটে।

প্রতক্ষ্যদর্শী সূত্রে জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগকর্মী দ্বীপ ও তার বন্ধুসহ দোকানে মিষ্টি খাচ্ছিলেন। এ সময় মওলানা ভাসানী হলের সৌরভ কাপালীর সঙ্গে ধাক্কা লাগলে কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে তাদের মধ্যে হাতাহাতি হয়।

এ খবর ছড়িয়ে পড়লে উভয় হলের ছাত্রলীগের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগ কর্মীরা ১০ থেকে ১৫ রাউন্ড গুলি ছোড়ে। ঘটনা শুরুর প্রায় দেড় ঘণ্টা পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ এসে টিয়ারগ্যাস ও ছররা গুলি ছোড়ে। এতে বেশ কয়েকজন আহত হয়।

সংঘর্ষ চলাকালে দৈনিক সংবাদের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জোবায়ের কামাল ছবি তুলতে গেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগ কর্মী সিয়াম চৌধুরী তাকে লাঞ্ছিত করে ও মোবাইল কেড়ে নেওয়ার চেষ্টা চালায়।

বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে কর্তব্যরত চিকিৎসক লিখন চন্দ্র বালা জানান, কমপক্ষে ৭০ জন ছাত্র আহত হয়ে মেডিকেলে প্রাথমিক চিকিৎসা নিয়েছে। এদের অনেককে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, ‘‘এটা দুই হলের ছাত্রদের ঘটনা। এতে ছাত্রলীগ জড়িত না। আমরা উভয়কে সংযত রাখার অনেক চেষ্টা করেছি।’’  

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, ঘটনা শোনার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে এসে পরিস্থিতি ঠান্ডা করার চেষ্টা করেছেন। পরিস্থিতি খারাপ হওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের মাধ্যমে পুলিশকে জানানো হয়েছে। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

এ ঘটনা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।


রাইজিংবিডি/সাভার/৩ জুলাই ২০১৯/তহিদুল ইসলাম/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়