ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জাহানারা-শারমিনে উড়ে গেল আয়ারল্যান্ড

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪১, ১৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাহানারা-শারমিনে উড়ে গেল আয়ারল্যান্ড

ফিফটির পর শারমিন আক্তার। (ছবি: আইসিসি)

ক্রীড়া ডেস্ক : জয় দিয়ে আইসিসি নারী বিশ্বকাপ বাছাইপর্বের সুপার সিক্স রাউন্ড শুরু করেছে বাংলাদেশ। জাহানারা আলমের দারুণ বোলিংয়ের পর শারমিন আক্তারের ফিফটিতে আয়ারল্যান্ডকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে রুমানা আহমেদের দল।

কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে বুধবার ১৪৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪০ রানের উদ্বোধনী জুটিতে বাংলাদেশকে ভালো সূচনা এনে দেন দুই শারমিন- শারমিন আক্তার ও শারমিন সুলতানা। ১৩ রানের মধ্যে অবশ্য শারমিন সুলতানা (২২) ও সানজিদা ইসলামের (২) উইকেট হারায় বাংলাদেশ। তবে তৃতীয় উইকেটে ফারজানা হকের সঙ্গে ৫৩ রানের জুটি গড়ার পথে ফিফটি তুলে নেন শারমিন আক্তার।



শারমিন ৮৬ বলে ৫ চারে ৫২ করে ফিরলেও চতুর্থ উইকেটে অধিনায়ক রুমানার সঙ্গে ৩৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে ৬৫ বল বাকি থাকতেই দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ফারজানা। ৫৭ বলে ৩ চারে ৩৪ রানে অপরাজিত ছিলেন তিনি। ৩৫ বলে ৩ চারে ২৪ রানে অপরাজিত থাকেন রুমানা।

এর আগে আয়ারল্যান্ডকে ৪৭.১ ওভারে ১৪৪ রানে অলআউট করতে ২১ রানে ৩ উইকেট নেন জাহানারা। পান্না ঘোষ, খাদিজা তুল কুবরা ও রুমানা নেন ২টি করে উইকেট। সালমার ঝুলিতে জমা পড়ে একটি উইকেট।



সুপার সিক্সে বাংলাদেশের পরের ম্যাচ আগামী শুক্রবার ভারতের বিপক্ষে। আর ১৯ ফেব্রুয়ারি শেষ ম্যাচ স্বাগতিক শ্রীলঙ্কার সঙ্গে। জুনে ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপে খেলতে হলে সুপার সিক্স শেষে শীর্ষ চারে থাকতে হবে বাংলাদেশকে।

সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড: ৪৭.১ ওভারে ১৪৪ (শিলিংটন ৩৭, ডিল্যানি ৩৭, জয়েস ২৪; জাহানারা ৩/২১, পান্না ২/১৬, খাদিজা ২/২৬, রুমানা ২/৫০)

বাংলাদেশ: ৩৯.১ ওভারে ১৪৫/৩ (শারমিন ৫২, ফারজানা ৩৪, রুমানা ২৪; লুইস ১/৩১, মেটক্যাফে ১/৩৩)

ফল: বাংলাদেশ ৭ উইকেটে জয়ী

প্লেয়ার অব দ্য ম্যাচ:  জাহানারা আলম।



রাইজিংবিডি/ঢাকা/১৫ ফেব্রুয়ারি ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়