ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জি এম কাদেরকে কো-চেয়ারম্যান পদে পুনঃবহাল শীঘ্রই

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০১, ৪ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জি এম কাদেরকে কো-চেয়ারম্যান পদে পুনঃবহাল শীঘ্রই

জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক, রংপুর : জি এম কাদেরের বিষয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ মত পরিবর্তন করেছেন। দলের কো-চেয়ারম্যান পদে জি এম কাদেরকে দু’-এক দিনের মধ্যে পুনঃবহাল করা হবে। নেতাদের এমন আশ্বাস দিয়েছেন এরশাদ।

জি এম কাদের ইস্যুতে রংপুর বিভাগের আট জেলার জাতীয় পার্টির নেতাদের গণপদত্যাগের ঘোষণা দেয়ার পরিপ্রক্ষিতে জাপা চেয়ারম্যান দ্রুত তার সিদ্ধান্ত পরিবর্তন করে কাদেরকে আগের পদে ফিরিয়ে নেবেন।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা থেকে মোবাইল ফোনে বিষয়টি নিশ্চিত করেছেন  দলের প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি কর্পোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

মোস্তফা বলেন, ‘‘স্যার (এরশাদ) ফোন করে আমাকে ঢাকায় ডেকেছেন। বুধবার ঢাকাস্থ স্যারের বাসায় আমরা কয়েকজন জি এম কাদেরের বিষয়টি নিয়ে বৈঠক করি। বৈঠকে এরশাদ স্যার বলেন- তোমাদের দাবির সঙ্গে আমি একমত। খুব দ্রুত জি এম কাদেরকে তার পদে নিয়ে আসা হবে। এ নিয়ে আন্দোলনের প্রয়োজন নেই।’’

রসিক মেয়র বলেন, ‘‘এর আগে আমাকে ম্যাডাম (রওশন এরশাদ) ফোন করেছিলেন। তিনি মাথা গরম করতে নিষেধ করেছেন। বলেছেন- তোমার স্যার (এরশাদ) এটা করেছেন। উনি অসুস্থ, চাপ দিও না। আমি করিয়ে নিচ্ছি। প্রত্যুত্তরে আমি তাকে বলেছি, আমরা আলটিমেটাম দিয়েছি, এর রেজাল্ট পেতে হবে। তা না হলে গণপদত্যাগ ছাড়া ফিরছি না।’’

গত ২৭ মার্চ রংপুরে জি এম কাদেরকে কো-চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেয়ায় প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে দলের চেয়ারম্যানের ওই সিদ্ধান্তের বিরোধিতা করে মোস্তফিজার রহমান মোস্তফা বলেছেন, আগামী ৫ এপ্রিলের মধ্যে জি এম কাদেরকে কো-চেয়ারম্যান পদে পুনঃবহাল করা না হলে দলের সাংগঠনিক দায়িত্ব থেকে গণঅব্যাহতি নেবেন নেতারা। এর পাশাপাশি এই বিভাগে দলের সকল কার্যক্রম প্রতিহত করা হবে।



রাইজিংবিডি/রংপুর/৪ এপ্রিল ২০১৯/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়