ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

জি সিরিজের দুই শতাধিক গান প্রকাশ

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৪, ৬ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জি সিরিজের দুই শতাধিক গান প্রকাশ

বিনোদন প্রতিবেদক: সারা বছর দেশের অডিও বাজার তুলনামূলক ঝিমিয়ে থাকলেও ঈদ উৎসবকে ঘিরে নতুনভাবে উজ্জীবিত হয়। ঈদুল আজহায়ও এর ব্যতিক্রম হচ্ছে না। শ্রোতাদের ঈদের আনন্দ বাড়িয়ে দিতে দেশের প্রযোজনা প্রতিষ্ঠান অসংখ্য গান-অ্যালবাম প্রকাশ করছে।

ঈদ উপলক্ষে সবচেয়ে বড় আয়োজন থাকে দেশের প্রথম সারির অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের। তিন যুগ পাড়ি দেয়া এই প্রতিষ্ঠানটি এই ঈদেও প্রকাশ করেছে দুই শতাধিক গান।

সম্প্রতি রাজধানীর বাংলা মটরস্থ বিশ্ব সাহিত্য কেন্দ্রে জি সিরিজের ঈদ উৎসবের প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন দেশবরেণ্য গীতিকার ও চলচ্চিত্রকার গাজী মাজহারুল আনোয়ার, নন্দিত গীতিকার-সুরকার প্রিন্স মাহমুদ, মিল্টন খন্দকার, গায়ক ও সংগীত পরিচালক এফ এ সুমন, সুরকার ও গায়ক বেলাল খান, কিশোর পলাশ, সাজু, সাদমান পাপ্পু, সমরজিৎ রায়সহ সংগীতাঙ্গনের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এবারের ঈদ উৎসবের অন্যতম আকর্ষণ হিসেবে প্রকাশিত হয়েছে তথ্যচিত্র ‘একজন আপেল মাহমুদ’। দেশবরেণ্য সংগীতশিল্পী আপেল মাহমুদকে নিয়েই এটি নির্মিত হয়েছে। অনুষ্ঠানের শুরুতেই এই তথ্যচিত্রটি প্রদর্শন করা হয়।

প্রকাশনা অনুষ্ঠানে বরেণ্য গীতিকবি, চলচ্চিত্রকার গাজী মাজহারুল আনোয়ার বলেন, ‘আমাকে প্রায়ই একটি প্রশ্নের মুখোমুখি হতে হয়, সেটা হচ্ছে— কেন এখনকার গানগুলো জনপ্রিয় হয় না? দুঃখজনক হলেও সত্য, আজকাল আমাদের দেশে এমন সব গান হচ্ছে, যেগুলোর কথা পর্যন্ত অশালীন। এসব বিষয়ে আমাদের আরো বেশি সচেতন হতে হবে। আমরা আধুনিকতাকে গ্রহণ করব, তবে সেটা নিজেদের অস্তিত্ব বিসর্জন দিয়ে নয়। নিজের সংস্কৃতি বজায় রেখে তবেই আমরা আধুনিকতার দিকে যাব। আর দেশের গান ও সংস্কৃতির জন্য জি সিরিজ বহু বছর ধরে কাজ করছে। এই প্রতিষ্ঠানের সঙ্গে আমার সম্পর্কও অনেক পুরোনো। আমি সবসময় এই প্রতিষ্ঠানের সাফল্য কামনা করি।’

জি সিরিজের কর্ণধার নাজমুল হক ভুঁইয়া খালেদ বলেন, ‘জি সিরিজের এই ঈদ উৎসবে সামিল হওয়ার জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ। আমরা প্রতিষ্ঠা লগ্ন থেকে দেশের গানকে এগিয়ে নেওয়ার চেষ্টা করে যাচ্ছি। জ্যেষ্ঠদের পাশাপাশি আমরা নবীন শিল্পীদের পৃষ্ঠপোষকতা করছি। আমাদের এই পথচলায় সবাইকে পাশে পেয়ে আমরা আনন্দিত।’

ঈদুল আজহা উপলক্ষে জি সিরিজ থেকে প্রকাশিত গানগুলোর মধ্যে রয়েছে— শাফিন আহমেদের ‘বাতাসে কার কণ্ঠ’, এফ এ সুমনের ‘তোর চোখেতে’, ‘বর্ণ চোরা’ ও ‘কে যাও রে মদিনার পথে’; শফি মন্ডলের ‘যাবো আমি বাগদাদে’, আশরাফ উদাসের ‘মন আমার দেহ ঘড়ি’, ইভার ‘তুমি চাইলে’, মাহি চৌধুরীর ‘আই লাভ ইউ’, ‘একাকীত্ব’ ও ‘তোমার কথা ভাবি’; এস রুহুলের ‘বিচ্ছেদ জ্বালা’, কাঞ্চন মন্ডলের ‘নীতি কথা’, পূর্ণ মিলনের ‘নষ্ট জীবন’, বায়োজিদ শাহর ‘প্রেমের খেলা’, সজীব হাসানের ‘সুর সাধনা’, তারেক হামিমের ‘স্মৃতির পাহারা’, সুফি আসমার আলির ‘বিশ্ব পথে’। চন্দনা বিশ্বাসের ‘সুখেই আছি ভালোই আছি’, এ এইচ জীবনের ‘মানুষ’, ম্যাক্সেল রানার ‘সুর্য মুঠোয় ধরে’, মাখন লালের ‘তোর লাগি’, সত্যর ‘গান’, জিনিয়া জামানের ‘মনের আকাশ’, ঝিলিক বাবুর ‘ডাক দিয়াছেন’, বাউল ফারুকের ‘ভবঘুরে’। মেহেদী হাসান রিজভীর ‘আজও ভালোবাসি’, গালিব সাঁইয়ের ‘ও বাবা’, সিয়াম হোসেনের ‘ভিতর বলে’, সুসান আফজালের ‘নিস্তব্ধ ভালোবাসা’, অমিত করের ‘ধোঁয়া’, সুমন খান রানার ‘রঙ্গিলা’, লাকী আখন্দের ‘বারে বারে আমি’, এহসান রাহীর ‘দেখছি তোমায়’, জি এম আশরাফের ‘মাফ কইরা দেন’, জাহিনের ‘সুখ পাখি’, এস এম বাহারের ‘শূন্য খাঁচা’, অভি কিম্বলের ‘কে তোকে নজর লাগায়’, এস বিজয়ের ‘বিআরটিসি’, ‘বিধি আর একটিবার জনম’ ও ‘প্রেমের মানুষ; ওয়াসিম পাগলার ‘কর্মমতে ফুল’, স্বর্ণময়ী মন্ডলের ‘ওগো কাঙাল’।

একইভাবে রয়েছে রাইসুল আকাশের ‘কেন এলে না’, কামরুজ্জামান রাব্বির ‘থাকতে নয়’, তাশফিক সারোয়ারের ‘দেয়াল’, রাজনের ‘আল্লাহ তোমারে ডরাই’, খায়েশ চৌধুরীর ‘চাইলে এনে দেব’, হাবিব মোস্তফার ‘নিঠুর দরদিয়া’, তাহমিনা আফরিনের ‘মেঘ কান্না’, তানজিন মিথিলার ‘ছুঁয়ে দিলে হাত’, ওয়াদুদ শরিফের ‘মাটি দিয়া গড়াইয়া’, মনির হোসেনের ‘বাড়ির পাশে আরশিনগর’, আরিয়ান মাহমুদের ‘অকারণে’, আফরিনের ‘স্বপ্নদুয়ার’, অবনীর ‘বাদল দিনের প্রথম কদম ফুল’। আরো রয়েছে শাকিলের সিঙ্গেল ‘প্রেমের সাগর’, অপূর্ব অপুর ‘উজান গাঙের নাও’, ঐশীর ‘বেঈমান’, মিলনের ‘ও প্রিয়া’ ও ‘সত্যি করে বলো’; ইমন খানের ‘কষ্ট’, মুনিয়া মুনের ‘ঘুমাস কার বুকে’, এসকেবির ‘দিন ফুরাইলো’, জাহাঙ্গীর খানের ‘তুমি আইসো’, পূর্ণ মিলনের ‘নালিশ’ এবং তৌসিফ-রুমানার ‘ছুটি’, ব্যান্ডদল আর্টসেলের ‘আর্টসেল’ ও ব্ল্যাক’র ‘ধূসর’। সবগুলো গান জি সিরিজের ইউটিউব চ্যানেলে ধারাবাহিকভাবে মুক্তি পাবে।


রাইজিংবিডি/ঢাকা/৬ আগস্ট ২০১৯/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়