ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘জোকার’ অভিনেতা জোয়াকিম ফিনিক্স গ্রেপ্তার

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৩, ১১ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘জোকার’ অভিনেতা জোয়াকিম ফিনিক্স গ্রেপ্তার

সদ্য গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড বিজয়ী অভিনেতা জোয়াকিম ফিনিক্স গ্রেপ্তার হয়েছেন। গতকাল শুক্রবার তিনি গ্রেপ্তার হন।

ওয়াশিংটন ডিসিতে দুবার অস্কারজয়ী অভিনেত্রী জেন ফন্ডার জলবায়ু নিয়ে ‘ফায়ার অ্যান্ড ড্রিল’ আন্দোলনে যোগ দিয়েছিলেন জোয়াকিম। যুক্তরাষ্ট্রের ক্যাপিটাল পুলিশের দেয়া তথ্যমতে, আইন ভঙ্গের কারণে শুক্রবার মোট ১৪৭ জন আন্দোলনকারীকে গ্রেপ্তার করা হয়েছে। তবে তাদের তালিকা প্রকাশ করেননি পুলিশ। জানা গেছে, এর মধ্যে জোকার সিনেমাখ্যাত এই অভিনেতা ও মার্টিন শীনও ছিলেন। তবে তিনি ছাড়া পেয়েছেন কিনা তা এখনো জানা যায়নি।

শুক্রবার অন্দোলনকারীদের সঙ্গে অংশ নেয়ার পাশাপাশি বক্তব্যও রাখেন জোয়াকিম ফিনিক্স। এই অভিনেতা বলেন, আমি যে বিষয়টি নিয়ে চিন্তা করি তা কোনো জলবায়ু আন্দোলন অথবা সম্মেলনে আলোচনা হয় না। তা হলো, মাংস ও ডেইরি ইন্ডাস্ট্রি জলবায়ু পরিবর্তনের তৃতীয় প্রধান কারণ। মাঝে মধ্যে চিন্তা করি, জলবায়ু পরিবর্তনের ব্যাপারে আমরা কীভাবে আন্দোলন করতে পারি। আজ, এখন এবং আগামীকাল কী ব্যবহার করবেন অথবা খাবেন তা পছন্দের মাধ্যমেও আপনি এটি করতে পারেন।

গত বছর অক্টোবর থেকে এখন পর্যন্ত জেন ফন্ডা সহ স্যাম ওয়াটারস্টোন, টেড ড্যানসন, রোশানা আরকুয়েট, স্যালি ফিল্ড এবং ক্যাথরিন কেনারসহ অনেকে আইন ভঙ্গের দায়ে গ্রেপ্তার হন। যদিও পরবর্তী সময়ে তাদের ছেড়ে দেয়া হয়। তারা জীবাশ্ম জ্বালানির বিরুদ্ধে ও সবুজায়নের লক্ষ্যে আন্দোলন করে যাচ্ছেন।


ঢাকা/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়