ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টায়ারে এডিস মশা : ৫ লাখ টাকা জরিমানা

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৮, ১৯ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টায়ারে এডিস মশা : ৫ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : পরিত্যাক্ত অবস্থায় পড়ে থাকা টায়ার দুটির কাছে দাঁড়িয়ে গভীর মনযোগ দিয়ে দেখলে বোঝার উপায় নেই সেখানে মশা আছে। কিন্তু ওষুধ স্প্রে করতেই তিড়িং বিড়িং করে বেরিয়ে এলো অগণিত মশা।

এ ঘটনা দেখে উপস্থিত সবার চোখ কপালে। ক্ষুব্ধ ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র সঙ্গে সঙ্গেই ঘোষণা দিলেন জরিমানা ও শাস্তি। কিন্তু মহাখালী বাস টার্মিনালের পেছনের ওই জমির মালিক কে তা জানা গেলেও সেখানে কে টায়ার রেখেছে তা শনাক্ত হয়নি।

সোমবার দুপুরে মেয়র আতিকুল ইসলাম এডিস মশা নির্মূল ও অন্যান্য সমস্যা সমাধানে মহাখালী বাস টার্মিনাল পরিদর্শন করেন। টার্মিনালের পেছনের খাল ও এডিস মশা জন্মাতে পারে এমন সম্ভাব্য জায়গা পরিদর্শন করেন তিনি।

এ সময় একটি টায়ারে ওষুধ স্প্রে করার পর মশা দেখতে পাওয়ায় টায়ার মালিককে পাঁচ লাখ টাকা জরিমানা অনাদায়ে সাত দিনের কারাদণ্ড প্রদান করেন আতিকুল ইসলাম।

আতিকুল ইসলাম বলেন, ‘এসব টায়ার থেকে এডিস মশা জন্ম নেয়। আমি আরো ১৫ দিন আগে এসব টায়ার সরাতে বলেছিলাম। কিন্তু কেউ তা করেনি। এ জন্য এ টায়ার মালিককে জরিমানা এবং অনাদায়ে শাস্তি দেওয়া হলো।’ 

তিনি আরো বলেন, ‘এটি টার্মিনাল টেরিটোরির বাইরে। বাস মালিকরা আমাকে বলেছেন এটি ওয়াসার জায়গা।’ 

এরপর বাস মালিকদের পক্ষ থেকে জানানো হয়, জরিমানা করা টায়ার পরিত্যাক্ত। এগুলো কিনে রাবার বের করা হয়। যারা এগুলো কিনেছে তাদের শনাক্ত করে জরিমানা আদায় করা হবে।


রাইজিংবিডি/ঢাকা/১৯ আগস্ট ২০১৯/নূর/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়