ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

টেক্সটাইল শিক্ষা নিয়ে কাজ করতে আগ্রহী জার্মানি

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৭, ২৩ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টেক্সটাইল শিক্ষা নিয়ে কাজ করতে আগ্রহী জার্মানি

নিজস্ব প্রতিবেদক : জিআইজেডের মাধ্যমে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে এদেশের টেক্সটাইল এবং উচ্চশিক্ষা ক্ষেত্রে কাজ করতে আগ্রহী জার্মানি।

এছাড়া জিআইজেড উচ্চশিক্ষা ক্ষেত্রে টিচিং-লার্নিং এবং গবেষণার মান উন্নয়নে টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি মেম্বারদের প্রশিক্ষণ দিতে আগ্রহী দেশটি।

সোমবার ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের সঙ্গে তার দপ্তরে সাক্ষাৎকালে এ আগ্রহ প্রকাশ করেন জার্মান-বাংলাদেশ হায়ার এডুকেশন নেটওয়ার্ক অন সাসটেইনেবল টেক্সটাইল-এর প্রোগ্রাম কোঅর্ডিনেটর ক্রিসচিয়ান ভন মিজলাফ।

অনুষ্ঠানে তারা বাংলাদেশ এবং জার্মানির উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে একাডেমিক এবং গবেষণা সহযোগিতা প্রতিষ্ঠার ওপর গুরুত্বারোপ করেন।

ইউজিসি চেয়ারম্যান বলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন উচ্চশিক্ষার গুণগতমান বৃদ্ধি এবং আন্তর্জাতিকীকরণের জন্য দাতা দেশগুলোর সহযোগিতাকে সর্বদা স্বাগত জানায়। দেশের দক্ষ মানবসম্পদের চাহিদা পূরণে টেক্সটাইল শিক্ষার টিচিং এবং লার্নিং প্রক্রিয়াকে আধুনিকীকরণ করতে হবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউজিসি সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, অধ্যাপক ড. মো. আখতার হোসেন, অধ্যাপক ড. এম. শাহ্ নওয়াজ আলি, ইউজিসি সচিব ড. মো. খালেদ, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবদুল্লাহ আল হাসান চৌধুরী প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২৩ জানুয়ারি ২০১৭/ইয়ামিন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়