ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

টেস্টে অভিষেকের অপেক্ষায় সোহান

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৬, ১৯ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টেস্টে অভিষেকের অপেক্ষায় সোহান

ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ড সফরে মুশফিকের ইনজুরিটাই কপাল খুলে দিয়েছে নুরুল হাসান সোহানের। ফলে সীমিত ওভারের পর টেস্টেও অভিষেক হতে যাচ্ছে উইকেটরক্ষক এ ব্যাটসম্যানের।

ওয়েলিংটনে প্রথম ওয়ানডেতে হ্যামস্ট্রিংয়েরে চোটে ছিঁটকে পড়েন মুশফিক। ফিটনেস ফিরে পেতে গিয়ে সীমিত ওভারের বাকি ম্যাচগুলো খেলতে পারেননি। তার ইনজুরির সুযোগে ওয়ানডেতে অভিষেক হয়ে যায় উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহানের। শেষ দুই ওয়ানডেতে ব্যাট হাতে ২৪ ও ৪৪ রান করেছিলেন তিনি।

সীমিত ওভারের পর এবার প্রথম টেস্টে বুড়ো আঙুলের চোটের কারণে ৩-৪ সপ্তাহের জন্য ছিঁটকে পড়েছেন মুশফিক। ফলে ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলছেন না টাইগারদের নিয়মিত এই অধিনায়ক। আর তাতেই ভাগ্য সুপ্রসন্ন হল সোহানের।

সিরিজের প্রথম টেস্টে ব্যাট করার সময় ওয়েগনারের বলে বাঁ হাতের বুড়ো আঙুল আর ডান হাতের তর্জনীতে চোট পান মুশফিক। এরপরও খেলেন ১৫৯ রানের দুর্দান্ত ইনিংস। পরে দ্বিতীয় ইনিংসে বল লাগে হেলমেটে। সেটা সমস্যা করেনি, সেরে উঠেছে তর্জনীও। বাঁধ সাধল বুড়ো আঙুল। দ্বিতীয় টেস্টে মুশফিককে না পাওয়ার কথা জানিয়েছেন বাংলাদেশের সহ-অধিনায়ক তামিম ইকবাল।

ঘরোয়া ক্রিকেটে ৪৯ ম্যাচে ৫টি সেঞ্চুরি ও ১৩টি হাফ সেঞ্চুরিতে ২ হাজার ৪২৫ রান রয়েছে নুরুল হাসান সোহানের। যেখানে তার গড় ৪১.৮১। জাতীয় লিগে নিজের সবশেষ ম্যাচটিতেও দারুণ এক অপরাজিত সেঞ্চুরি করেছিলেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। এবার ক্রাইস্টাচার্চ টেস্টের অভিষেকে দলের অভিজ্ঞ ব্যাটসম্যানদের ইনজুরিতে তার ওপর নজর থাকবে টাইগার সমর্থকদের।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ জানুয়ারি ২০১৭/শামীম/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়