ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ট্রাম্পকে ধামাতে ফেসবুকের সহপ্রতিষ্ঠাতার ২ কোটি ডলার দান

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৩, ১০ সেপ্টেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ট্রাম্পকে ধামাতে ফেসবুকের সহপ্রতিষ্ঠাতার ২ কোটি ডলার দান

আন্তর্জাতিক ডেস্ক : ডোনাল্ড ট্রাম্প যেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হতে না পারেন, সেজন্য ফেসবুকের এক সহপ্রতিষ্ঠতা হিলারি ক্লিনটনের প্রচারশিবিরকে ২ কোটি ডলার দান করবেন বলে ঘোষণা দিয়েছেন।

ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা ডাস্টিন মস্কোভিৎস এবং তার স্ত্রী কারি টুনা বলেছেন, রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প এবং তার দল ‘আতঙ্ক ও শত্রুতা’-কে ভিত্তি করে নির্বাচনী প্রচার চালাচ্ছে।

তারা লিখেছেন, ‘ট্রাম্প যদি জয়ী হন, তবে দেশ পেছনে পড়ে যাবে, বিশ্ব-সম্প্রদায় থেকে আরো বিচ্ছিন্ন হয়ে যাবে যুক্তরাষ্ট্র।

তারা মিডিয়াম ডটকমে লেখেন, এর বিপরীতে ডেমোক্র্যাটিক পার্টি যে লক্ষ্য আমাদের সামনে দাঁড় করাচ্ছে, তা অনেক আশাবাদী, প্রায়োগিক, সর্বজনীন ও সমঝোতামূলক।

মস্কোভিৎস ও টুনা আরো জানিয়েছেন, ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারির প্রচারকাজে অনুদান দেবেন, সেই সঙ্গে দলীয় কমিটিকেও অনুদান দেবেন- যাতে প্রতিনিধি পরিষদে এবং সিনেটে ডেমোক্র্যাটরা বিজয়ী হতে পারেন।

হারভার্ড বিশ্ববিদ্যালয়ের পড়ার সময়ে মস্কোভিৎস ছিলেন মার্ক জুকারবার্গের রুমমেট। ফেসবুক প্রতিষ্ঠা করে তারা তরুণ কোটিপতির কাতারে চলে আসেন। ফেসবুকের প্রতিষ্ঠাতাদের কেউ এর আগে রাজনৈতিক খাতে অনুদান না দিলেও এবার মস্কোভিৎস ও তার স্ত্রী ডেমোক্রেটিক পার্টিকে অনুদান দিচ্ছেন। তাদের উদ্দেশ্য, ট্রাম্পকে থামানো।

 

তথ্যসূত্র : ইউএস টুডে অনলাইন।

 


রাইজিংবিডি/ঢাকা/১০ সেপ্টেম্বর ২০১৬/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়