ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঠাকুরগাঁওয়ে ইজতেমা, চলছে ব্যাপক প্রস্তুতি

তানভীর হাসান তানু || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৩, ৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঠাকুরগাঁওয়ে ইজতেমা, চলছে ব্যাপক প্রস্তুতি

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে জেলা ইজতেমা। এই ইজতেমাকে ঘিরে চলছে ব্যাপক প্রস্তুতি।

আগামী ২৩-২৫ ফেব্রুয়ারি পর্যন্ত ঠাকুরগাঁও সদর উপজেলা কৃষ্টপুর ইক্ষু খামার মাঠে এ ইজতেমা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, প্রতিবছর ঢাকার টঙ্গী তুরাগ নদীর তীরে মুসল্লিদের চারভাগে অনুষ্ঠিত হয় বিশ্ব ইজতেমা। তুরাগ তীরে জায়গা না হওয়ার কারণে চলতি বছরে এর পরিবর্তন আনা হয়। তুরাগ তীরে ২ ভাগে ৩২টি জেলা মুসল্লিদের নিয়ে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়। আর বাকি ৩২টি জেলার পৃথকভাবে নিজ জেলায় তিন দিনব্যাপী ইজতেমা আয়োজনের লক্ষ্য নিয়ে ঠাকুরগাঁওয়ে চলছে প্রস্তুতি।

ইজতেমার স্বেচ্ছাসেবী রাজিউর রহমান রাজু জানান, এবার জেলায় প্রথমবারের মত ইজতেমা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ ইজতেমায় ঠাকুরগাঁও জেলাসহ বিভিন্ন জায়গা থেকে প্রায় ২ লক্ষাধিক মুসল্লির সমাগম হবে বলে আশা করা হচ্ছে। সে অনুযায়ী ২৩ জানুয়ারি থেকে ইজতেমা মাঠের কাজ, বাঁশের খুঁটির উপর চটের ছাউনি দিয়ে আবৃত করার কাজ শুরু হয়েছে।

ইজতেমায় আসা মুসল্লিরা এই প্যান্ডেলের নিচে অবস্থান করবেন। দূর থেকে আসা মুসল্লিদের জন্য একসঙ্গে ৪০ হাজার মানুষের ঘুমানোর ব্যবস্থা করা হচ্ছে। গোসল ও পয়ঃনিষ্কাষণের জন্য  বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। মুসল্লিরা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে ইজতেমার কাজ এগিয়ে নিয়ে যাচ্ছে।

ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার ফারহাত আহম্মেদ জানান, ইজতেমায় আশা মুসল্লিদের নিরাপত্তার বিষয়ে সজাগ থাকবে প্রশাসন। ওয়াচ টাওয়ার বসিয়ে ইজতেমা ময়দানে দৃষ্টি রাখা হবে। সম্পূর্ণ এলাকা সিসি ক্যামেরার আওতায় থাকবে। সাদা পোশাকধারীসহ সব পয়েন্টে পুলিশ মোতায়েন করা হবে।



রাইজিংবিডি/ঠাকুরগাঁও/৬ ফেব্রুয়ারি ২০১৭/তানভীর হাসান তানু/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়