ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ডমিঙ্গো, ল্যাঙ্গাভেল্ট ঢাকায়

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৭, ২০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডমিঙ্গো, ল্যাঙ্গাভেল্ট ঢাকায়

ক্রীড়া প্রতিবেদক : জাতীয় দলের নবনিযুক্ত হেড কোচ রাসেল ক্রেইগ ডমিঙ্গো এবং পেস বোলিং কোচ শার্ল ল্যাঙ্গাভেল্ট মঙ্গলবার ঢাকায় এসে পৌঁছেছেন।

মঙ্গলবার দুপুর ১টায় ল্যাঙ্গাভেল্ট এবং বিকেল ৫টায় ডমিঙ্গো ঢাকায় পৌঁছান। দুজনই জোহানেসবার্গ থেকে ঢাকায় এসেছেন।  দুজনই ঢাকায় উঠেছেন বনানীর হোটেল আমারিতে।

বুধবার দুজনেরই জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে।

ইংল্যান্ড বিশ্বকাপের পর কোচিং পদে পরিবর্তন এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।  প্রধান কোচ স্টিভ রোডসের জায়গায় গত ১৭ আগস্ট নিয়োগ দেওয়া হয় দক্ষিণ আফ্রিকার প্রাক্তন কোচ রাসেল ডমিঙ্গোকে। 

৪৪ বছর বয়সী এ দক্ষিণ আফ্রিকানের সঙ্গে দুই বছরের চুক্তি করেছে বিসিবি। গত ৭ আগস্ট বাংলাদেশে সাক্ষাৎকার দিয়ে যান তিনি।  জাতীয় দলের পাশাপাশি সময়-সুযোগ মতো ‘এ’ দল, হাই পারফরম্যান্স দল ও অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে কাজ করবেন বাংলাদেশের নতুন কোচ।

আন্তর্জাতিক ক্রিকেটের কোনো অভিজ্ঞতা না থাকলেও ঘরোয়া ক্রিকেটে টুকটাক খেলেছেন ডমিঙ্গো। বেশিদিন ক্রিকেট চালিয়ে যাননি। মাত্র ২২ বছর বয়সে কোচিং ক্যারিয়ার শুরু করেন। এরপর থেকে ধ্যানজ্ঞান ক্রিকেট কোচিংকে ঘিরেই।

বাংলাদেশে এর আগে একাধিকবার এসেছিলেন ডমিঙ্গো। ২০০৪ সালে প্রোটিয়াদের অনূর্ধ্ব-১৯ দলের কোচ হয়ে এসেছিলেন। ২০১০ সালে তার অধীনে বাংলাদেশ সফর করেছিল দক্ষিণ আফ্রিকা ‘এ’ দল। ২০১৪ সালে বাংলাদেশে টি-টোয়েন্টি বিশ্বকাপে এসেছিলেন দক্ষিণ আফ্রিকার কোচ হয়ে এবং ২০১৫ বিশ্বকাপের পর দক্ষিণ আফ্রিকা বাংলাদেশ সফর করেছিল, সেই দলের সঙ্গেও ছিলেন তিনি।

এর আগে ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি কোর্টনি ওয়ালশকে বিদায় করে বিসিবি নিয়োগ দেয় দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার ও দলটির পেস বোলিং কোচ শার্ল ল্যাঙ্গাভেল্টকে। ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তাকে নিয়োগ দিয়েছে বিসিবি। দক্ষিণ আফ্রিকার হয়ে মাত্র ৬ টেস্ট ও ৭২ ওয়ানডে খেলেছেন ল্যাঙ্গাভেল্ট।

২০০৮ সালের এপ্রিলে কলপ্যাক চুক্তিতে দক্ষিণ আফ্রিকা ছেড়ে কাউন্টি দল ডার্বিশায়ারে যোগ দেন। খেলা ছাড়ার পর দক্ষিণ আফ্রিকার বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১৫ বিশ্বকাপের পর অ্যালন ডোনাল্ড দায়িত্ব ছাড়েন। তার জায়গায় দায়িত্ব পান ল্যাঙ্গাভেল্ট। দুই বছর সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।


রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৯/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়