ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ডাকসু নেতা সিট ছেড়ে গণরুমে

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩২, ২ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডাকসু নেতা সিট ছেড়ে গণরুমে

নিজস্ব প্রতিবেদক : ইশতেহারের কথা রাখতে না পেরে আবাসিক হলের বৈধ সিট ছেড়ে গণরুমে থাকার ঘোষণা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সদস্য তানবীর হাসান সৈকত।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন তিনি। বিশ্ববিদ্যালয়ের কবি জসীমউদ্দীন হলের আবাসিক শিক্ষার্থী সৈকত।

এই বিষয়ে ডাকসুর এই নেতা বলেন, ‘ইতোমধ্যে গণরুমে থাকা শুরু করেছি। কবি জসীমউদ্দীন হলের ২০৮ নং রুমে প্রথমবর্ষের শিক্ষার্থীদের সঙ্গে থাকব। প্রশাসন যতদিন পর্যন্ত গণরুম নিয়ে দৃশ্যমান পদক্ষেপ না নেবে, ততদিন থাকব। এটা আমার প্রতিবাদের ভাষা।’

 

 

ফেসবুক স্ট্যাটাসে তিনি লেখেন, “ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের কয়েকটি গুরুত্বপূর্ণ সমস্যার মধ্যে গণরুম একটি বড় সমস্যা। ডাকসুর নির্বাচনে সবগুলো প্যানেলেরই ইশতেহারের বড় জায়গা জুড়ে গণরুম সমস্যা সমাধান নিয়ে কথা ছিল। আমি নিজেও গণরুম সমস্যা সমাধানের কথা বলে ভোট চেয়েছি। কিন্তু দুঃখজনক হলেও সত্য এতদিনে গণরুম সমস্যার কোন সমাধানে পথ তৈরি করতে পারিনি। কিংবা বিশ্ববিদ্যালয় প্রশাসন এই সমস্যার কোন সমাধানের চেষ্টাও করেনি।

আমি বিশ্বাস করি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি শিক্ষার্থীই মেধাবী, তাদের সুযোগ দিলে তারা তাদের মেধা ও মননের পরিচয় ঘটাতে সক্ষম হবে। গণরুমে কেন নষ্ট হবে আমাদের সোনার ছেলেদের মেধা? আর আমি মনেকরি গণরুমই তাদের মেধার বিকাশ ঘটাতে প্রথম বাধা হয়ে দাঁড়ায়।

যেহেতু ছাত্রদের একজন প্রতিনিধি হয়েও এতো দিনে এই সমস্যার কোন সমাধান তৈরি করতে পারিনি তাই আমি লজ্জিত এবং ক্ষমা প্রার্থী। একইসাথে আমি আজ থেকে গণরুমে থাকার সিদ্ধান্ত নিয়েছি, আর আমার নিজের লিগ্যাল সিটে প্রতিদিন একজন করে গণরুম থেকে ছাত্র ঘুমাবে যদিও আমি ইতিমধ্যে একজন ছাত্রকে আমার সাথে থাকার ব্যবস্থা করে দিয়েছি, আমি একা একসিটে ঘুমাইনি। যতদিন পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসন গণরুম সমস্যার দৃশ্যমান কোন সমাধান করছে ততোদিন প্রয়োজনে একাই লড়াই করে যাবো। গণরুমে থাকাটা আমার প্রতিবাদের একটি ভাষা।‘’


রাইজিংবিডি/ঢাকা/২ সেপ্টেম্বর ২০১৯/ইয়ামিন/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়