ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘ডাক্তারদের উপস্থিতি নিশ্চিতে ব্যবস্থা নেওয়া হয়েছে’

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৪, ১৫ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ডাক্তারদের উপস্থিতি নিশ্চিতে ব্যবস্থা নেওয়া হয়েছে’

নিজস্ব প্রতিবেদক : হাসপাতালে এসে রোগীরা যেন ফেরত না যায় সে লক্ষ্যে ডাক্তারদের কর্মস্থলে উপস্থিতি নিশ্চিত করতে তদারকি ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

রোববার রাজধানীর শ্যামলীতে ২৫০ শয্যাবিশিষ্ট টিবি হাসপাতাল পরিদর্শনকালে চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে স্বাস্থ্যমন্ত্রী একথা বলেন।

তিনি বলেন, সবার আগে রোগীর সেবার বিষয়টিকে প্রাধান্য দিতে হবে। সরকার সারাদেশের হাসপাতালগুলোর সংস্কার করেছে, শয্যাসংখ্যা বাড়িয়েছে এবং অত্যাধুনিক যন্ত্রপাতি স্থাপন করেছে।

পাশাপাশি নতুন নতুন বিশেষায়িত হাসপাতালও নির্মাণ করা হচ্ছে। এই পদক্ষেপগুলো নেওয়া হয়েছে দেশের সাধারণ মানুষের জন্য স্বল্পমূল্যে আধুনিক চিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে যক্ষ্মা নির্মূলের পথে। ইতোমধ্যে বাংলাদেশকে পোলিও এবং ধনুষ্টংকারমুক্ত ঘোষণা করা হয়েছে। যক্ষ্মা নিয়ে জনসচেতনতা বাড়ানোর পাশাপাশি সংশ্লিষ্ট চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের আরো নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে যক্ষ্মা নির্মূলে সরকারের উদ্যোগকে এগিয়ে নেওয়ার জন্য তিনি আহ্বান জানান।

হাসপাতালগুলোকে সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে পুনরায় নির্দেশ দিয়ে তিনি বলেন, হাসপাতালের সামনে কোনো অবৈধ দোকান যেন না বসতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে। এক্ষেত্রে কোনো শৈথিল্য মেনে নেওয়া হবে না। হাসপাতালের ভেতরেও রোগীর সেবা উপযোগী পরিবেশ বজায় রাখতে নিয়মিত পরিচ্ছন্নতা কাজ করতে তিনি পরিচালকদের নির্দেশ দেন।

মন্ত্রী হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড, বিভাগ ও ল্যাবরেটরি ঘুরে দেখে সেবা কার্যক্রম প্রত্যক্ষ করেন। হাসপাতালে সেবা নিতে আসা রোগী ও স্বজনদের সঙ্গে কথা বলেন তিনি।

এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদসহ মন্ত্রণালয় ও হাসপাতালের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৫ জানুয়ারি ২০১৭/হাসান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়