ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ডার্বি কাউন্টিতে যোগ দিলেন রুনি

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৪, ৬ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডার্বি কাউন্টিতে যোগ দিলেন রুনি

ক্রীড়া ডেস্ক : ২০১৮ সালে এভারটন থেকে মেজর লিগ সকারে পাড়ি জমিয়ে সেখানে দাপিয়ে খেলছেন ওয়েন রুনি। ওয়াংশিটন ভিত্তিক ক্লাব ডিসি ইউনাইটেডের হয়ে আলো ছড়িয়ে এবার নতুন ঠিকানায় পাড়ি জমাচ্ছেন তিনি। মেজর লিগ সকারের আরেক ক্লাব ডার্বি কাউন্টিতে যোগ দিচ্ছেন ইংল্যান্ডের প্রাক্তন এ অধিনায়ক।

গত মৌসুমে ডিসি ইউনাইটেডের হয়ে লিগে ৪১ ম্যাচে ২৩ গোল করেছেন রুনি। এবার খেলোয়াড় ও কোচের ভূমিকায় ডার্বি কাউন্টিতে দেখা যাবে তাকে। ক্লাবটির সঙ্গে আগামী ১৮ মাসের জন্য চুক্তিবদ্ধ হচ্ছেন রুনি।

নতুন ক্লাব যোগ দেওয়া প্রসঙ্গে ম্যানচেস্টার ইউনাইডে প্রাক্তন তারকা রুনি বলেন, ‘আমি নিশ্চিত ক্লাবটিতে বড় অবদান রাখতে পারব। ডার্বি কাউন্টির হয়ে মাঠে নামতে তর সইছে না আমার। আমি ক্লাবটির কোচ ও খেলোয়াড়দের সঙ্গে যোগ দিতে মুখিয়ে আছি। ডার্বি কাউন্টিতে কোচিং ক্যারিয়ার শুরু করতে আমি বেশ আগ্রহ নিয়ে অপেক্ষা করছি। ক্লাবটির প্রথম দল এবং একাডেমি নিয়ে কাজ করতে চাই আমি।’

২০০২ সালে পেশদার ফুটবলার হিসেবে এভারটনে নাম লেখান রুনি। নিজের ১৭তম জন্মদিনের আগেই এভারটনের জার্সিতে আর্সেনালের বিপক্ষে গোল করে প্রিমিয়ার লিগের সবচেয়ে কম বয়সি গোলদাতা হিসেবে রেকর্ড গড়েন তিনি। ইউরো ২০০৪ এ দুর্দান্ত পারফরম্যান্সের পর ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন তিনি। ২৬ মিলিয়ন পাউন্ডে তাকে দলে নিয়ে তখন বিশ্ব রেকর্ড গড়েছিল রেড ডেভিলসরা। ম্যানইউতে ১৩ বছরের ক্যারিয়ারে পাঁচটি প্রিমিয়ার লিগ, একটি করে চ্যাম্পিয়নস লিগ ও এফএ কাপ এবং তিনটি লিগ কাপের শিরোপা জিতে ফের শৈশবের ক্লাব এভারটনে ফিরে যান।


রাইজিংবিডি/ঢাকা/৬ আগস্ট ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়