ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ডিজনির ক্যারেক্টার বেজড মাস্ক এবং মিলিয়ন ডলার অনুদান

মো. রায়হান কবির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৫, ৩ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিজনির ক্যারেক্টার বেজড মাস্ক এবং মিলিয়ন ডলার অনুদান

করোনাভাইরাস নিয়ে বিভিন্ন প্রতিষ্ঠান বিভিন্ন উদ্যোগ নিচ্ছে। শিশুতোষ চলচ্চিত্র এবং বিভিন্ন চরিত্র নির্মাতা ডিজনি এবার ঘোষণা দিলো মাস্ক বিক্রির এবং সে মাস্ক থেকে অর্জিত লভ্যাংশ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত তারা ১ মিলিয়ন ডলার অনুদান হিসেবে দিবে।

মেডশেয়ার নামের একটি প্রতিষ্ঠানের মাধ্যমে সমাজে পিছিয়ে পড়া মানুষদের কাছে যাবে এই সাহায্য। তাছাড়া শিশুদের মাস্ক পরতে আগ্রহী করে তুলতে ডিজনি বিভিন্ন ক্যারেক্টর বেজড মাস্ক বাজারে আনতে যাচ্ছে, যা তাদের ওয়েবসাইটে বিক্রি করা হবে। আনা, এলসা, উডি, অ্যাভেঞ্জার্স, আর২ডি২, বেবি ইয়োডা ইত্যাদি ক্যারেক্টার বেজড মাস্ক পাওয়া যাবে। এসব মাস্ক আমেরিকার সেন্টারস ফর ডিজেস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)’র পরামর্শ মেনে কাপড়ে তৈরি করা, এগুলা মেডিক্যাল মাস্ক নয়।

এসব মাস্ক করোনাভাইরাস বিস্তার রোধে সহায়তা করবে। কিন্তু এসব মাস্ক পরে কোভিড-১৯ এর রোগীকে চিকিৎসা দেয়া যাবে না। ৪ সেটের এই মাস্কের দাম রাখা হয়েছে ১৯.৯৯ ডলার। যার একটা অংশ দান করা হবে। সুদৃশ্য এই মাস্কগুলো বাচ্চারা বেশ আগ্রহ নিয়েই পরবে, এমনকি বড়রাও। কেননা ডিজনির ক্যারেক্টারগুলো ছেলে বুড়ো সবাই পছন্দ করে, ফলে মাস্ক পরার আগ্রহ থাকলে করোনাভাইরাস বিস্তারও রোধ সম্ভব।



ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়