ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ডেঙ্গু রোগীদের জন্য ব্লাড ব্যাংক করবে এফবিসিসিআই

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৯, ৪ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডেঙ্গু রোগীদের জন্য ব্লাড ব্যাংক করবে এফবিসিসিআই

অর্থনৈতিক প্রতিবেদক : ডেঙ্গু রোগীদের জন্য ব্লাড ব্যাংক করার ঘোষণা দিয়েছেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি শেখ ফজলে ফাহিম।

রোববার রাজধানীর মতিঝিলে এফবিসিসিআইর কনফারেন্স হলে ‘দেশব্যাপী ডেঙ্গুর বিস্তার রোধে করণীয়’ শীর্ষক আলোচনা সভায় এ ঘোষণা দেন তিনি।

এফবিসিসিআইর সভাপতি বলেন, রেড ক্রিসেন্ট ও সন্ধানীর সঙ্গে আমাদের কথা হচ্ছে। দ্রুতই একটি ব্লাড ব্যাংক করতে যাচ্ছি আমরা। মানুষের পাশে দাঁড়াতে যতটুকু সম্ভব আমরা করব। আমরা চাইলেই কিট বিতরণ করতে পারি না। এটা আমাদের এখতিয়ারের মধ্যে পড়ে না। তবে আমাদের যারা কিট আমদানি করে বা হাসপাতালের প্রতিনিধি যারা আছে তাদের মধ্যে এটি যেন সুষম বণ্টন হয় সেটা আমরা চেষ্টা করতে পারি।

বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট ড. জাহাঙ্গীর বলেন, ডেঙ্গু নিয়ে প্যানিক সৃষ্টি হয়েছে। ডেঙ্গুতে আক্রান্ত হলে ৯৯ দশমিক ৯ শতাংশ ভালো হয়ে যায়। তবে এ বছর ডেঙ্গুর সব সিনড্রোম ভয়াবহ। তাই দয়া করে চিকিৎসার জন্য এমবিবিএস ডাক্তারের কাছে যাবেন।

এফবিসিসিআইর পরিচালক আবু মোতালেব বলেন, ডেঙ্গু নিয়ে ব্যবসা করা হচ্ছে। এ সময় ব্যবসা করা হারাম। ডেঙ্গু মোকাবিলায় ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আল্লাহর দোহাই লাগে, এ সময় হাসপাতালের মালিকরা ব্যবসা করবেন না।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- এফবিসিসিআিইর জ্যেষ্ঠ সহ-সভাপতি মুনতাকিম আশরাফ, পরিচালক তিথী চক্রবর্তী প্রমুখ।


রাইজিংবিডি/ঢাকা/৪ আগস্ট ২০১৯/নাসির/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়