ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঢাকা অচলের হুমকি হকারদের

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৬, ১৬ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকা অচলের হুমকি হকারদের

নিজস্ব প্রতিবেদক : আগামী ২৯ মার্চের মধ্যে পুনর্বাসন করা না হলে ঢাকা অচল করে দেওয়ার হুমকি দিয়েছেন হকার সমন্বয় পরিষদসহ ১৮টি সংগঠনের হকার নেতারা।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে সংগঠনের নেতারা এ হুমকি দেন।

সমাবেশে হকার সমন্বয় পরিষদের আহ্বায়ক আবুল হোসেন বলেন, আগামী ২৯ মার্চ ঢাকায় হকারদের মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। ঢাকা দক্ষিণ সিটি মেয়রের প্রতি আমাদের অনুরোধ থাকবে ২৯ মার্চের আগেই তিনি যেন হকারদের সঙ্গে আলাপ আলোচনা করে সমস্যা সমাধানের উদ্যোগ নেন। আর এর ব্যত্যয় ঘটলে আগামী ২৯ মার্চ হকারদের মহাসমাবেশের মাধ্যমে ঢাকা অচল করে দেওয়া হবে।

সমাবেশে বক্তারা বলেন, ফুটপাত দখলমুক্ত করার নামে সিটি করপোরেশন যেভাবে তুঘলকি কার্যক্রম পরিচালনা করেছে তা অমানবিক। এক্ষেত্রে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসরণ করা হয়নি। এতে করে হকারদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। যার বহিঃপ্রকাশ এরই মধ্যে ঘটেছে।

বক্তারা বলেন, পুনর্বাসনের আগে হকার উচ্ছেদ মানবাধিকারের লঙ্ঘন। উচ্ছেদ কোনো সমাধান নয়; এটি মানবিক বিপর্যয় ঘটায়।

সমাবেশে বক্তারা স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নেতৃত্বে সংসদ সদস্য, মেয়র, কাউন্সিলর, পুলিশ প্রশাসন ও হকার সংগঠনের প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত কমিটির মাধ্যমে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসরণ করে নীতিমালা প্রণয়ন করে হকার পুনর্বাসনের দাবি জানান। একই সঙ্গে আগামী ২২ মার্চ নগর ভবনের সামনে হকাররা অবস্থান ধর্মঘট পালন করবে বলে ঘোষণা দেওয়া হয়েছে।

সমাবেশে উপস্থিত ছিলেন, হকার্স ইউনিয়নের কেন্দ্রীয় নেতা কামাল সিদ্দীকি, হারুনর রশিদ, নুরুল ইসলাম নুরু, আরিফ হোসেন, সেকান্দার হায়াতসহ প্রায় ৫ শতাধিক হকার।

সমাবেশ শেষে তারা প্রেসক্লাব থেকে পল্টন পর্যন্ত মিছিল নিয়ে যান।



রাইজিংবিডি/ঢাকা/১৬ মার্চ ২০১৭/সাওন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়