ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ঢাকা উত্তরে বর্জ্য অপসারণে যেসব নাম্বারে কল দিতে হবে

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৯, ৮ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকা উত্তরে বর্জ্য অপসারণে যেসব নাম্বারে কল দিতে হবে

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) কোরবানির পশুর বর্জ্য অপসারণে মহাখালী আঞ্চলিক কার্যালয়ে অস্থায়ী কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বর ৯৮৩০৯৩৬।

তাছাড়া নতুন অন্তর্ভুক্ত অঞ্চলসহ ৫টি পুরাতন আঞ্চলিক কার্যালয় ও ৫৪টি ওয়ার্ডের কাউন্সিলরদের অফিস কন্ট্রোল রুম হিসেবে ব্যবহার করা হবে।

বৃহস্পতিবার গুলশানে নগর ভবনে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

এছাড়া দ্রুত বর্জ্য অপসারণ ও এ সংক্রান্ত সহযোগিতার জন্য কেন্দ্রীয় কন্ট্রোলরুম ছাড়াও  কয়েকটি মোবাইল নম্বরে যোগাযোগ করা যাবে বলেও জানান মেয়র।

অঞ্চল-১ (উত্তরা, কুড়িল, খিলক্ষেত, টানপাড়া, জোয়ার সাহারা, নিকুঞ্জ, আজমপুর, আব্দুল্লাহপুর এলাকাসমূহ) এবং অঞ্চল-৮ (উত্তরখান, মাজার রোড এর উত্তর ও দক্ষিণ অংশ) ০১৭১৭১০২০২৫

অঞ্চল-২ (মিরপুর ষ্টেডিয়াম এলাকা, পল্লবী, মিরপুর-১,১০,১২ ও ১৪ এলাকাসমূহ) এবং অঞ্চল-৬ (হরিরামপুর এলাকা) ০১৭১১৩১৩২৮৯

অঞ্চল-৩ (গুলশান, বনানী, বাড্ডা, নর্দা, নাখালপাড়া, মগবাজার, রামপুরা, বনশ্রী এলাকাসমূহ) এবং অঞ্চল-৯ (ভাটারা এলাকা)  ০১৯২৩১১৩৬৩৬

অঞ্চল-৪ (শেওড়াপাড়া, রোকেয়া স্বরণী, কল্যাণপুর, দারুস সালাম এলাকাসমূহ) এবং অঞ্চল-৭ (দক্ষিণখান এলাকা) ০১৭৩৩৮৯৫৫৩২

অঞ্চল-৫ (কারওয়ানবাজার, ফার্মগেট, মনিপুরী পাড়া, তেজকুনী বাজার, লালমাটিয়া ও মোহাম্মদপুর এলাকাসমূহ) এবং অঞ্চল-১০ (বাড্ডা, সাতারকুল ও বেরাইদ এলাকা) ০১৭১১৫৭৭৪৭৪

মেয়র বলেন, কন্ট্রোল রুমের পাশাপাশি বর্জ্য অপসারণ কার্যক্রম তদারকী করার জন্য ১৯ সদস্য বিশিষ্ট একটি তদারকী টিম গঠন করা হয়েছে। তাদেরকে তদারকী করার জন্য ওয়ার্ড ভিত্তিক দায়িত্ব দেয়া হয়েছে।

তিনি বলেন, এই নম্বরগুলো ওয়েবসাইট ও লিফলেটের মাধ্যমে জনসাধারণকে জানানো হয়েছে। জনগণ যাতে নির্বিঘ্নে ঈদ উদযাপন করতে পারে, সেজন্য ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগসহ অন্যান্য সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা/কর্মচারীরা ঈদের ছুটিকালীন কর্মস্থলে অবস্থান করে সরকারি দায়িত্ব পালন করবেন।


রাইজিংবিডি/ঢাকা/ ৮ আগস্ট ২০১৯/সাওন/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়