ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঢাকা-টাঙ্গাইল সড়কে যান চলছে থেমে থেমে

শাহরিয়ার সিফাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৬, ৯ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকা-টাঙ্গাইল সড়কে যান চলছে থেমে থেমে

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : ঈদযাত্রার প্রথম দিনেই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে দীর্ঘ যানজটে পড়তে হয়েছে ঘরমুখো মানুষের।

শুক্রবার সকাল থেকে এই মহাসড়কে থেমে থেমে যান চলাচল করছে এবং কিছু দূর পর পর যানজটে আটকে থাকতে হচ্ছে।

সকাল থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে মির্জাপুর থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটারে যানজটের সৃষ্টি হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ বৃদ্ধি পায়।

এর মধ্যে সকাল ১১টা ৪৮ মিনিটে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় ও যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এর আগে সকাল ১১টায় ১০ মিনিটের জন্য টোল আদায় বন্ধ থাকে।

বঙ্গবন্ধু সেতু এলাকায় দায়িত্বরত মধুপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) কামরান হোসেন বলেন, সকালের দিকে বঙ্গবন্ধুর সেতুর পশ্চিমপাড়ে সিরাজগঞ্জের অংশে দুর্ঘটনা ঘটে। এতে বহু যান আটকা পড়ে। সকাল ১১টা ৪৮ মিনিটে সেতুর টোল আদায় বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এতে সেতুর ওপর দিয়ে যান চলাচল বন্ধ থাকে।

তিনি আরো বলেন, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে ৩০ হাজার ৮৫৯টি যানবাহন পারাপার হয়েছে।

পুলিশ জানায়, বিকেলে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে মির্জাপুর থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ৪০ কিলোমিটারে খুব ধীরে যানবাহন চলছে।

গাড়ির চাপ বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার মধ্যরাত থেকে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে যানজটের সৃষ্টি হয়। মধ্যরাতে মহাসড়কের দুটি এলাকায় গাড়ি বিকল হয়ে যায়। সেই গাড়ি সরিয়ে নিতে কিছুটা সময় লাগে। এ ছাড়া মহাসড়কের এলেঙ্গার অংশে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে যান চলাচলে বিঘ্ন ঘটছে।


রাইজিংবিডি/টাঙ্গাইল/৯ আগস্ট ২০১৯/শাহরিয়ার সিফাত/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়